Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সেনা সদস্য বলে কথা কৃষকের বাড়িতে আগুন-ভাঙচুর

| প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

গোপালগঞ্জ জেলা সংবাদদাতা : গোপালগঞ্জের কাশিয়ানীতে সেনা সদস্যের বিরুদ্ধে এক কৃষকরে বাড়িতে অগ্নিসংযোগ, ভাঙচুর লুটপাট ও মারপিটের অভিযোগ উঠেছে। এ ব্যাপারে ওই কৃষকের ভাই আনোয়ার মোল্লা কাশিয়ানী থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছে।
অভিযোগে বলা হয়েছে, শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে কাশিয়ানী উপজেলার রাজপাট ইউনিয়নের বড় বাহিরবাগ গ্রামের মোঃ জহুর মোল্লার ছেলে সেনা সদস্য মোঃ রবিউল মোল্লা, দলবল নিয়ে জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে চাচাতো ভাই মোঃ লায়েক মোল্লার ছেলে জাকির মোল্লাকে (৪২) কুপিয়ে আহত করে। ঠেকাতে গেলে স্ত্রী সাহানা বেগমকেও তারা মারপিট করে। হামলাকারীরা বাড়ি ঘর ভাঙচুর করে মালামাল লুটে নেয়। পরে তারা জাকিরের গোয়াল ঘরে অগ্নিসংযোগ করে। এতে গোয়ালে থাকা ৩টি ছাগল ও ২০টি হাঁস-মুরগী পুড়ে মারা যায়। পরে আহত জাকির মোল্লাসহ তাদের পরিবারের সদস্যদের উদ্ধার করে প্রথমে কাশিয়ানী হাসপাতল ও পরে উন্নত চিকিৎসার জন্য গোপালগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।
লায়েক মোল্লার ভাবি মনোয়ারা বেগম বলেন, রবিউল সেনাবাহিনীতে চাকরি করে বলে গ্রামের কাউকে পরোয়া করে না। ছুটিতে বাড়ি আসলেই সে গ্রামের নিরীহ মানুষের উপর অন্যায় অত্যাচার করে। তারা আমাদের মারপিট, বাড়িঘর ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগ করেছে। উল্টো আমাদের ফাঁসাতে মাথা ব্লেড দিয়ে কেটে সেনা সদস্য রবিউল ও তার ভাই নওশের আলী হাসাপাতালে ভর্তি হয়েছে।
সেনা সদস্য মোঃ রবিউল মোল্লার স্ত্রী সাজেদা বেগম বলেন, আমরা জাকিরের কাছে পূর্বপুরুষের জমির ভাগ পাব। তারা আমাদের থেকে বেশি জমি ভোগ দখল করছে। এ নিয়েই তাদের সাথে বিরোধ। জমি ফিরিয়ে দেবে না বলেই প্রথমে তারা আমার স্বামীকে মারপিট করেছে। তবে আমাদের পক্ষ থেকে কেউ জাকিরের ঘরে আগুন দেয়নি।
কাশিয়ানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এ কে এম আলী নুর জানান, এ ব্যপারে অভিযোগ পেয়েছি। তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ