Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খারকভে ইউক্রেনের ট্যাঙ্ক কারখানাগুলোতে হামলা চালিয়েছে রুশ সেনা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:২৭ পিএম

খারকভের মালিশেভ মেশিন-বিল্ডিং প্ল্যান্টে ইউক্রেনের সেনাবাহিনীর জন্য ট্যাঙ্ক এবং সাঁজোয়া যান নির্মাণ কারখানাগুলো রাশিয়ার উচ্চ-নির্ভুল অস্ত্র দ্বারা আক্রান্ত হয়েছিল।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র ইগর কোনাশেনকভ রোববার এ তথ্য জানিয়েছেন।

‘খারকোভে রাশিয়ান মহাকাশ বাহিনী কর্তৃক প্রদত্ত একটি উচ্চ-নির্ভুল ক্ষেপণাস্ত্র হামলা, মালিশেভ প্ল্যান্টে ইউক্রেনীয় সেনাবাহিনীর জন্য ট্যাংক এবং সাঁজোয়া যান সমাবেশের দোকানগুলো আঘাতপ্রাপ্ত হয়েছে,’ তিনি বলেছিলেন।

এদিকে ওয়াশিংটনে হোয়াইট হাউস জানিয়েছে, ইউক্রেনে রাশিয়ার আক্রমণের বর্ষপূর্তির আগ দিয়ে ২০-২২ ফেব্রুয়ারি পোল্যান্ড সফর করে কিয়েভের প্রতি যুক্তরাষ্ট্রের সমর্থনের বিষয়টি পুনর্ব্যক্ত করবেন প্রেসিডেন্ট জো বাইডেন। সূত্র: তাস।

 



 

Show all comments
  • Mohmmed Dolilur ১৩ ফেব্রুয়ারি, ২০২৩, ৬:৩৪ পিএম says : 0
    রাশিয়ার এত দিন লাগবে কোন্ তিন দিনের ভিতর ইউক্রেন দখল করা উচিত পয়োজনে মাঝারি পাল্লার পারমাণবিক বোমা মেরে দেওয়া উচিত এবং সাধারণ জনগণ কে পাশবরতী দেশে চলে যেতে এক সপ্তাহ সময় দেওয়া জরুরি দেরি হলে রাশিয়া জন্য ক্ষতিকর। এবং রাশিয়ার উচিত জেলেনসকি কে খোঁজে বাহির করা এবং তার বিচার করা কি জন্য বিদেশীদের দিয়ে ইউক্রেনের মাটিতে গোপনে রাসায়নিক জীবাণুর কারখানা বানাতেন,রাশিয়ার আংগে দেশ ইউক্রেন ইউক্রেন রাশিয়ার বিরুদ্ধে বিদেশী শক্র এনে রাশিয়ার সাথে যুদ্ধ করবে এবং রাশিয়া কে ধ্বংস করবে সেটা হতে পারে না।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রুশ সেনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ