Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাখমুতে প্রবেশের সব রাস্তা নিয়ন্ত্রণে নিয়েছে রুশ সেনা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:৫১ পিএম

রাশিয়ান বাহিনী আর্টিওমভস্ক (ইউক্রেনীয় নাম - বাখমুত) এ ইউক্রেনীয় বাহিনীকে সমস্ত সরবরাহ বন্ধ করে দিয়েছে এবং শহরের সমস্ত রাস্তা তাদের নিয়ন্ত্রণে রয়েছে, ডোনেৎস্ক পিপলস রিপাবলিকের ভারপ্রাপ্ত প্রধানের উপদেষ্টা সামরিক-রাজনৈতিক বিশেষজ্ঞ ইয়ান গ্যাগিন সোমবার বলেছেন।

‘আর্টিওমোভস্ককে ঘেরাও করা হয়েছে। আমাদের বাহিনী শহরের দিকে যাওয়ার রাস্তাগুলি নিয়ন্ত্রণ করে। ইউক্রেনীয় গ্যারিসনে গোলাবারুদ সরবরাহ ব্যাহত হয়েছে। নতুন সেনা সংস্থান এবং অতিরিক্ত সেনা আনার পথ বন্ধ করা হয়েছে,’ তিনি বলেছিলেন।

গ্যাগিন জোর দিয়ে বলেছিলেন যে, আর্টিওমোভস্ক ফাঁদ শীঘ্রই লক করা হবে। প্রকৃতপক্ষে, তিনি বলেছিলেন, ইউক্রেন এই গুরুত্বপূর্ণ লজিস্টিক হাব এবং এর সাথে হাজার হাজার সৈন্য এবং ভাড়াটে এবং প্রচুর পরিমাণে সামরিক সরঞ্জাম হারিয়েছে।

গত ২৫ ফেব্রুয়ারী, গ্যাগিন তাসকে বলেছিলেন যে, রাশিয়ান আর্টিলারি আর্টিওমভস্কের সমস্ত রুট এবং রাস্তা নিয়ন্ত্রণ করে, এইভাবে শহরে ইউক্রেনীয় সৈন্যদের সরবরাহের সমস্ত প্রচেষ্টাকে বিপর্যস্ত করে। সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রুশ সেনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ