Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সাকিবকে বসিয়ে জিতলো কলকাতা ‘ম্যাক্স’ ঝড়ের কবলে পুনে

| প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : আগের দিন ১৮৩ করেও কোলকাতার কাছে রেকর্ড ১০ উইকেটে হারতে হয়েছিল গুজরাট লায়ন্সকে। সেই হিসেবে ১৬৪ রানের লক্ষ্য তো মামুলি। এরপর যদি ঝড় ওঠে গেøন ম্যাক্সওয়েলের ব্যাটে তাহলে তো কথাই নেই। সেই ঝড়ে দুমড়ে মুসড়ে গেল স্মিথ-ধোনিদের রাইজিং পুনে সুপারস্টার।
আগের ম্যাচের দুই নায়ক আজিঙ্কে রাহানে (১৫ বলে ১৯) ও স্টিভেন স্মিথ (২৭ বলে ২৬) সাথে ধোনির (১১ বলে ৫) ধীর ব্যাটিংই মূলত ভুগিয়েছে রাইজিং পুনে সুপারস্টারকে। পরে বেন স্টোকস এর ৩২ বলে ৫০ ও মনোজ তিউয়ারির ২৩ বলে ৪০ রানের পরও তাই ৬ উইকেটে ১৬৩ রানে থেমে যায় পুনের ইনিংস।
আইপিএলের ব্যাটিং বান্ধব উইকেটে যে এই রান তাড়া করা মামুলি ব্যাপার সেটা বুঝিয়ে দিলেন কিংস ইলেভেন পাঞ্জাব অধিনায়ক গেøন ম্যাক্সওয়েল। সঙ্গী ডেভিড মিলারকে নিয়ে পঞ্চম উইকেটে মাত্র ৭.৫ ওভারে ৭৯ রানের ঝড় তুলে দলের ৬ উইকেটের জয় নিশ্চিত করলেন ম্যাক্স। অস্ট্রেলিয় ব্যাটসম্যানের ২০ বলে অপরাজিত ৪৪ রানের ইনিংসে ছিল চারটি বিশাল ছয় ও ২টি চারের মার। মিলার অপরাজিত ছিলেন ৩০ রানে (২৭ বলে)।
আগের রাতে রাজকোটে তাড়া করে জয়ের নতুন রেকর্ড গড়ে কোলকাতা নাইট রাইডার্স। গুজরাটের দেওয়া ১৮৪ রানের লক্ষ্য কোন উইকেট না হারিয়েই ৩১ বল হাতে রেখে টপকে যায় শাহরুখ খানের দল। অধিনায়ক গৌতম গাম্ভির ৪৮ বলে করেন অপরাজিত ৭৬ রান। ৪১ বলে ৮ ছক্কা আর ৬ চারে ৯৩ রানে অপরাজিত থাকেন অজি ব্যাটসম্যান ক্রিস লিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাকিবক

১৭ ডিসেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ