Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

চবিতে খালেদা জিয়া ও ইউনূসের নাম মুছে দিতে ছাত্রলীগের আল্টিমেটাম

| প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

চবি সংবাদদাতা : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে দেশনেত্রী বেগম খালেদা জিয়া ছাত্রী হল ও ড. মোহাম্মদ ইউনূস’র নামে সমাজ বিজ্ঞান অনুষদের নাম পরিবর্তনে এক সপ্তাহের আল্টিমেটাম দিয়েছে চবি ছাত্রলীগ। গতকাল শনিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের বুদ্ধিজীবী চত্বরের সামনে মৌলবাদ ও জঙ্গীবাদ বিরোধী এক মানববন্ধনে এ দাবি জানান তারা।

মানববন্ধনে বক্তারা বলেন, দেশরত্ন শেখ হাসিনা যখন তার সুযোগ্য নেতৃত্বে সোনার বাংলাদেশ গড়ার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে, ঠিক তখনি দেশের উন্নয়ন অগ্রযাত্রাকে বন্ধ করে দিতে ১৯৭১ সালের পরাজিত শক্তি জামায়াত-শিবির জঙ্গি নামে নতুনভাবে আবির্ভূত হয়ে দেশে অস্থিতিশীলতা সৃষ্টির পাঁয়তারা করছে। এ সময় সাম্প্রর্তিক সময়ের দেশের বিভিন্ন স্থানে জঙ্গীবাদীদের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানায়। তারা বিভিন্ন জঙ্গী আস্তানায় সফল অভিযান চালানোর জন্য আইনশৃঙ্খলা বাহিনী ও সরকারকে ধন্যবাদ জানান।
চবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফজলে রাব্বী সুজন বলেন, যতদিন ছাত্রলীগ থাকবে বাংলাদেশের বুকে কোন জঙ্গীবাদের ঠাঁই হবে না। তিনি জঙ্গী মদতদাতা বিভিন্ন গোষ্ঠী ও সংগঠনদের খুঁজে বের করে শাস্তির আওতায় আনার জন্য সরকারের কাছে আবেদন জানায়।
সুজন আরো বলেন, জামায়াতের পৃষ্ঠপোষক খালেদা জিয়া ও সুদখোর ও বিদেশীদের দালাল ইউনূস-এর নামে চবিতে কোন স্থাপনা থাকতে পারে না। এসময় তিনি বিশ^বিদ্যালয় প্রশাসনকে দেশনেত্রী বেগম খালেদা জিয়া ছাত্রী হল ও ড. মোহাম্মদ ইউনূস নামে সমাজ বিজ্ঞান অনুষদের নাম পরিবর্তন করার জন্য সাত দিনের সময় বেঁধে দেয়। যদি বিশ^বিদ্যালয় প্রশাসন ভবন দুটির নাম পরিবর্তন না করে তাহলে চবি ছাত্রলীগ তাদের নাম মুছে দিবে।
অন্যদের মধ্যে মানববন্ধনে উপস্থিত ছিলেন, চবি ছাত্রলীগের সহ সভাপতি মুনছুর আলম, সহ সভাপতি কাউসার ফেরদৌস ফুহাদ, সহ সভাপতি জামান নূর ও সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম জীবন। এছাড়াও মানববন্ধনে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের বিভিন্ন নেতাকর্মী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ