Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

চবিতে ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষ আহত ২০

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০২২, ১২:০১ এএম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগের শাটল ট্রেনের বগিভিত্তিক দুই গ্রুপের সংঘর্ষে উভয় গ্রুপের কমপক্ষে ২০জন নেতাকর্মী আহত হয়েছেন। গতকাল বিশ্ববিদ্যালয়ের শহিদ মিনার প্রাঙ্গণে দুপুরে সংঘর্ষের সূত্রপাত হয়। পরে সিক্সটি নাইন গ্রুপ শাহজালাল হলে ও সিএফসি শাহ আমানত হলে অবস্থান নিয়ে ফের সংঘর্ষে জড়ায়। বিবাদমান দুটি গ্রুপ- সিক্সটি নাইন ও চুজ ফ্রেন্ডস উইথ কেয়ার। সিক্সটি নাইন গ্রুপ চট্টগ্রাম সিটি করপোরেশন সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীনের অনুসারী ও সিএফসি শিক্ষা উপমন্ত্রী মহীবুল হাসান চৌধুরী নওফেল অনুসারী হিসেবে ক্যাম্পাসে পরিচিত। আহতরা হলেন- সিএফসি গ্রুপের রাজনীতি বিজ্ঞান বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের ইমন, একই শিক্ষাবর্ষের ইতিহাস বিভাগের আজহার, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের আরিফ আনভীর,একই শিক্ষাবর্ষের আজাদ,সাগর, সংস্কৃত বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের সামিউল হক, দীপন, সমাজতত্ব বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের আরিফুল ইসলাম, অর্থনীতি বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের ইখলাস। সিক্সটি নাইন গ্রুপের আহতরা হলেন- মার্কেটিং বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের জুনায়েদ, ম্যানেজমেন্ট বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের রাকাত ও এ একই শিক্ষাবর্ষের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের মির্জা সফল। চবি মেডিকেল সূত্রে জানা যায়, সংঘর্ষের ঘটনায় উভয় গ্রুপের কমপক্ষে ২০ জন আহত হয়েছে। এর মধ্যে ১০-১৫ জন গুরুত্বর আহত বলে জানা যায়।

বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও সিক্সটি নাইনের নেতা ইকবাল হোসেন টিপু সাংবাদিকদের বলেন, আমাদের দু’জনকে মারধর করার পর ঘটনার সূত্রপাত হয়। আমি ঢাকায় আছি। সমাধানের চেষ্টা চলছে। বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর অধ্যাপক ড. শহীদুল ইসলাম বলেন, পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে। উভয়পক্ষকে হলে ঢুকানো হয়েছে। পরিস্থিতি শান্ত রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।#র ই সেলিম ৫সেপ্টেম্বর



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ