Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

চবির দুই শিক্ষার্থী আজীবন বহিষ্কার

ছাত্রী যৌন নির্যাতনকারী

চবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০২২, ১২:০১ এএম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রীকে যৌন নির্যাতন ও ভিডিও ধারণ করার ঘটনায় ৫ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম। এদের মধ্যে ২ জন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্র যাদেরকে আজীবন বহিষ্কার করা হয়েছে। গত শনিবার বিশ্ববিদ্যালয়ের হেলথ, রেসিডেন্স ও ডিসিপ্লিনারি কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়। অন্যদিকে হাটহাজারী কলেজের প্রিন্সিপাল গোল মোহাম্মদ জানিয়েছেন, জড়িতদের কলেজ থেকেও আজীবন বহিষ্কার করা হবে।

বহিষ্কাকৃত শিক্ষার্থীরা হলেন- চবির ইতিহাস বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মো. আজিম ও নৃবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী নুরুল আবছার বাবু। এদিকে গ্রেফতারকৃতদের কারাগারে পাঠানো হয়েছে। হাটহাজারী থানার ওসি রুহুল আমিন সবুজ বলেন, আসামিদের কারাগারে পাঠানোর সিদ্ধান্ত দিয়েছে আদালত।

গত রোববার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে তারই হলের সামনে থেকে এক বন্ধু সমেত তুলে নিয়ে মারধর ও যৌন নির্যাতন করে ভিডিও করে দুবৃত্তরা। পরে ঐ ছাত্রী অভিযোগ করলে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীসহ সকল ছাত্র সংগঠন দোষীদের দ্রুত বিচারের দাবিতে আন্দোলনে নামে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চবি

১৭ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ