Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

৫ ছাত্রলীগ কর্মীকে ৭ দিনের রিমান্ডের আবেদন

চবি ছাত্রীকে যৌন নিপীড়ন

চবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০২২, ১২:০১ এএম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে বিবস্ত্র করে গাছের সাথে বেঁধে ভিডিও ধারণসহ যৌন নিপীড়নের ঘটনায় গ্রেফতার পাঁচ ছাত্রলীগ কর্মীকে সাত দিন করে রিমান্ডের আবেদন করেছে পুলিশ। গতকাল রোববার হাটহাজারী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রুহুল আমিন সবুজ বলেন, যৌন হেনস্তার ঘটনায় গ্রেফতার পাঁচ জনকে জিজ্ঞাসাবাদের জন্য আমরা সাত দিনের রিমান্ড আবেদন করেছি। আদালত আবেদন গ্রহণ করে শুনানির জন্য রেখেছেন। আদালতের নির্দেশ পেলে আমরা তাদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করবো। তাদের গতকাল কারাগারে পাঠানো হয়।

গ্রেফতার পাঁচ জন হলেন- চবির ইতিহাস বিভাগ ২য় বর্ষের ছাত্র ঘটনার মূলহোতা মোঃ আজিম (২৩), হাটহাজারী কলেজের ১ম বর্ষের সমাজ বিজ্ঞান বিভাগের ছাত্র মো. নুর হোসেন শাওন (২২), চবি নৃবিজ্ঞান বিভাগ ২য় বর্ষের ছাত্র মো. নুরুল আবছার বাবু (২২), হাটহাজারী কলেজের অর্নাস ২য় বর্ষের ছাত্র মো. মাসুদ রানা। চবির তিন ছাত্রকে আজীবন বহিষ্কার করা হয়েছে। গত শনিবার বিশ্ববিদ্যালয়ের হেলথ, রেসিডেন্স ও ডিসিপ্লিনারি কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়। অন্যদিকে হাটহাজারী কলেজের প্রিন্সিপাল গোল মোহাম্মদ জানিয়েছেন ওই ঘটনায় জড়িতদের কলেজ থেকেও আজীবন বহিষ্কার করা হবে।

গত ১৭ জুলাই চবির এক ছাত্রীকে তারই হলের সামনে থেকে এক বন্ধু সহ তুলে নিয়ে মারধর ও যৌন নিপীড়ন করা হয়। এর প্রতিবাদে বিশ^বিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীসহ কয়েকটি ছাত্র সংগঠন একযোগে আন্দোলনে নামে। তারা দোষীদের গ্রেফতার এবং কঠোর সাজার দাবিতে বিভিন্ন কর্মসূচি পালন করে। এর মধ্যে র‌্যাবের অভিযানে পাঁচ জন গ্রেফতার হয়েছে। তাদের কঠোর শাস্তি নিশ্চিত না হওয়া পর্যন্ত প্রতিবাদ চলবে বলে জানিয়েছেন শিক্ষার্থীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ