Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

নবীজি পৃথিবীতে এসেছেন ঈমানদার বানানোর জন্য আমরা এসেছি ঈমানদার হওয়ার জন্য-জৈনপুরী পীর সাহেব

| প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

প্রেস বিজ্ঞপ্তি : সম্প্রতি মুন্সীগঞ্জ জেলার টঙ্গীবাড়ির মান্দ্রা পোদ্দারপাড়া মাদরাসা ও মসজিদ প্রাঙ্গণে ২ দিনব্যাপী বার্ষিক ওয়াজ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
২য় দিনে তাফসিরে কুরআন ও আখেরি মুনাজাত পরিচালনা করেন, আলহাজ আল্লামা সৈয়দ আ.ন.ম. মাহবুবুর রহমান জৈনপুরী পীর সাহেব কেবলা। আলহাজ আবদুল হালিম মুন্সী ও আলহাজ আমির মুন্সী সাহেবের তত্ত্ববধানে এবং আলহাজ নাজমুল হকের সঞ্চালনায় অনুষ্ঠিত মাহফিলে তাফসিরে কুরআন বর্ণনাকালে জৈনপুরী পীর সাহেব বলেন, রসুল (সা:) এসেছেন ঈমানদার বানানোর জন্য আর আমরা এসেছি ঈমানদার হওয়ার জন্য। প্রিয় নবীজির নাম ঈমানের অর্ধাংশ, তাওহিদ ও রিসালত উভয়ের সংযোজনে ঈমানের পরিপূর্ণতা হয়। কখনো মুমিন হতে পারবে না। তবে হাঁ নবী (সা:) ছুরাতান মানুষ ছিলেন কিন্তু হাকিকাতান নূরুন্নবী (সা:)। মহানবী মুহাম্মদ (সা:) মানবরূপে পাঠান মোমিনদের জন্য আল্লাহর সর্বশ্রেষ্ঠ এহসান (সুরা এমরান)। আল্লাহর টাইটেল হল রাব্বুল আলামিন আর নবীজির টাইটেল হলো রাহমাতুল্লিল আলামিন। অর্থাৎ আল্লাহ তায়ালা হলেন বিশ্ব জগতের প্রতিপালক। আর নবী (সা:) হলেন বিশ্ব জগতের রহমাত। প্রত্যক্ষ বা পরোক্ষভাবে সকল মাখলুকের জন্য দয়াল নবীজি রহমত স্বরূপ। উক্ত রহমত প্রাপ্তির জন্য নবীজী (সা:) কে সর্বাপেক্ষা এমন কি জীবন থেকে বেশি ভালোবাসতে হবে (বোখারী ও মুসলিম)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাহেব


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ