Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

বাড়বকুন্ডে সুন্নি সম্মেলনে বক্তারা জঙ্গিবাদের স্থান ইসলামে নেই

| প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : জঙ্গিবাদ একটি মারাত্মক অভিশাপ। ইসলামে জঙ্গিবাদের কোনো স্থান নাই। ইসলাম মূলত এসেছে প্রিয় নবী (সা:)’র মহান আদর্শ প্রতিষ্ঠার মাধ্যমে তথা খোলাফায়ে রাশেদীন, সাহাবায়ে কেরাম ও আউলিয়া কেরামের মাধ্যমে। গতকাল (সোমবার) সীতাকুন্ডে বাড়বকুন্ড উচ্চবিদ্যালয় মাঠে গাউসিয়া কমিটি বাংলাদেশ সীতাকুন্ড উপজেলা শাখার উদ্যোগে আয়োজিত আমিরুল মু’মেনীন খলিফাতুর রাসূল (সা:) হযরত আবু বকর সিদ্দিক (রা.) ওফাতবার্ষিকী স্মরণে ১২তম সুন্নি সম্মেলনে বক্তারা একথা বলেন। অধ্যক্ষ মাওলানা আব্দুল আউয়াল আল-কাদেরী সভাপতিত্বে অনুষ্ঠিত সুন্নি সম্মেলনে প্রধান অতিথি ছিলেন গাউসিয়া কমিটি বাংলাদেশ কেন্দ্রীয় পরিষদের যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মোছাহেব উদ্দিন বখতিয়ার।
বক্তব্য রাখেন মাওলানা জসিম উদ্দিন আল-আজহারী, মাওলানা আবুল আসাদ জোবাইর রজভী, মাওলানা আবুল হাসান ওমাইর রজভী, মাওলানা সাইদুল হক সাঈদ কাজেমী, ড. মাওলানা সাইফুল আলম। মাওলানা মুহাম্মদ আলী সিদ্দীকির সঞ্চালনায় অনুষ্ঠিত সুন্নি সম্মেলনে অতিথি ও আলোচক ছিলেন মোবারক হোসেন সওদাগর, জামালিয়া দরবারের পীর সাহেব মাওলানা কাজী নুরুল মোস্তফা, মাওলানা আব্দুর রহিম আনসারী প্রমুখ। সুন্নী সম্মেলন উপলক্ষে ‘আসসিদ্দীক’ নামে একটি ম্যাগাজিনের মোড়ক উন্মোচন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নেই

৭ ডিসেম্বর, ২০২২
২ নভেম্বর, ২০২২
৮ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ