Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

জাপার প্রেসিডিয়াম সভায় সিদ্ধান্ত এরশাদের নেতৃত্বে জোট হবে

| প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের সভাপতিত্বে গতকাল পার্টির প্রেসিডিয়াম সভা অনুষ্ঠিত হয়। সভায় জাতীয় পার্টির নেতৃত্বে একটি জোট গঠনের সিদ্ধান্ত গৃহীত হয় এবং ২৫ মার্চ জাতীয় গণহত্যা দিবস পালনের সিদ্ধান্ত গ্রহণের জন্য সরকারকে অভিনন্দন জানানো হয়।
প্রেসিডিয়ামের এই সভায় ১৯৭১ সালের ২৫ মার্চের কালো রাত্রিতে হানাদার পাক বাহিনীর নৃশংসতায় গণহত্যার উপর আলোচনা করা হয়। সভায় এই গণহত্যা দিবস আন্তর্জাতিকভাবে পালন করার উদ্যোগ গ্রহণের জন্য সরকারের প্রতি আহ্বান জানানো হয়। এছাড়া আগামী নির্বাচনকে সামনে রেখে জোট গঠনের প্রয়োজনীয়তার উপর বিষদ আলোচনা শেষে- এ ব্যাপারে প্রস্তাব গ্রহণ করা হয়। যেসকল দল জাতীয় পার্টির সাথে জোটবদ্ধ হবার আগ্রহ প্রকাশ করেছে- তাদের মধ্য থেকে যাচাই-বাছাই করে সু-সংগঠিত রাজনৈতিক সংগঠনকে নিয়ে জাতীয় পার্টির নেতৃত্বে একটি শক্তিশালী রাজনৈতিক জোট গঠনের প্রস্তাব সর্বসম্মতভাবে গৃহীত হয়।
সভায় উপস্থিত ছিলেন- জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান বেগম রওশন এরশাদ এমপি, কো-চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের, পার্টির মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার এমপি, প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ এমপি, অধ্যাপক দেলোয়ার হোসেন খান, সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, গোলাম কিবরিয়া টিপু, আলহাজ সাহিদুর রহমান, অ্যাড. শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম, অধ্যাপিকা মাসুদা এম রশীদ চৌধুরী, ফকরুল ইমাম এমপি, মুজিবুল হক চুন্নু এমপি, নুর-ই-হাসনা লিলি চৌধুরী এমপি, সৈয়দ মোহাম্মদ আব্দুল মান্নান, মাসুদ পারভেজ, হাবিবুর রহমান, মি. সুনীল শুভরায়, এস এম ফয়সল চিশতী, মীর আব্দুস সবুর আসুদ, মাহমুদুল ইসলাম চৌধুরী, হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন, এ. টি. ইউ. তাজ রহমান, অ্যাড. মহসিন রশীদ, আলহাজ তাজুল ইসলাম চৌধুরী এমপি, সোলায়মান আলম শেঠ, আলহাজ আতিকুর রহমান আতিক, নাসরিন জাহান রতনা এমপি, আব্দুর রশীদ সরকার, মেজর (অব.) খালেদ আখতার এবং মুজিবর রহমান সেন্টু। প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাপার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ