Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকলে ইসলামের উন্নয়ন হয় -আবুল হাসানাত আবদুল্লাহ এমপি

| প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

মো. হাবিবুল্লাহ (নেছারাবাদ) পিরোজপুর থেকে : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্ম না হলে এ দেশ স্বাধীন হতোনা। গতকাল (সোমবার) জোহর নামাজ বাদ শতাব্দীর ঐতিহ্যবাহী ইসলামি শিক্ষার অন্যতম বিদ্যাপীঠ নেছারবাদ উপজেলায় ছারছীনা দরবার শরীফে বাংলাদেশ স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রাণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি, বরিশাল-১ আসনের এমপি আলহাজ আবুল হাসানাত আবদুল্লাহ তার পিতা শহীদ আবদুর রব সেরনিয়াবাত এর নামে ছারছীনা শরীফে একটি পাঠাগার এর ভিত্তি প্রস্তর স্থাপনের পর পরিবারের মরহুমদের নামে এক ঈসালে ছওয়াবে এ কথাগুলো বলেন। এসময়, ছারছীনা শরীফেরর পীর আমিরে হিযবুল্লাহ হযরত মাওলানা শাহ মোহাম্মদ মোহেব্বুল্লাহ (মা.জি.আ.) এক সংক্ষিপ্ত বক্ত্যব্যে বলেন, তার (আবুল হাসানাত আবদুল্লাহ) পিতাও ছারছীনা শরীফে আসতেন। তাই তাকেও সময় করে মাঝে মধ্যে দরবারে আসার জন্য অনুরোধ জানিয়ে ঈসালে ছওয়াবে মিলাদের পর দোয়া মোনাজাত পরিচালনা করেন। এর আগে দুপুর দুটোর দিকে জাতীয় সংসদের সাবেক হুইপ ছারছীনা শরীফে পৌঁছে দরবারের প্রতিষ্ঠাতা মরহুম দাদা হুজুর হযরত নেছারুদ্দীনসহ (রহ.) দরবারে অবস্থিত আউলিয়ায়ে কেরামগণের মাজার জিয়ারত করে তার (এমপির) শহীদ পিতা আবদুর রব সেরনিয়াবাত এর নামে পাঠাগারের ভিত্তি প্রস্তর স্থাপন করে পীর ছাহেব হুজুর কেবলার সাথে দোয়া মোনাজাত করেন। এসময় আরো উপস্থিত ছিলেন পীর ছাহেব হুজুরের বড় ছেলে মাওলানা শাহ আবু নছর মুহাম্মদ হুসাইন, পীর ছাহেব হুজুরের জামাতা মাওলানা নুুরুর রহমান বেগ, ছারছীনা আলিয়া মাদরাসার অধ্যক্ষ ড. সৈয়দ শরাফাত আলী, নেছারাবাদ উপজেলা চেয়ারম্যান মো. ওয়াহিদুজ্জামান, স্বরূপকাঠি পৌর মেয়র মো. গোলাম কবির, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবু সাঈদ, বানারীপাড়ার সাবেক উপজেলা চেয়ারম্যান মো. গোলাম ফারুক প্রমুখ।
আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকলে ইসলামের উন্নয়ন হয়। আবুল হাসানাত আবদুল্লাহ আরো বলেন, গত ১৯৯৬ এর নির্বাচনে বলা হয়েছিল আওয়ামী লীগ ক্ষমতায় এলে নাকি মাদরাসা শিক্ষা বন্ধ হয়ে যাবে। আওয়ামী লীগ সরকার ইসলামের কোন কিছুতে হাত দেয় না। বাইতুল মোকাররম, ইজতেমার জায়গা নির্ধারণ, ইসলামিক ফাউন্ডেশনসহ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নানান ইসলামি স্থপনা নির্মাণ করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আওয়ামী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ