Inqilab Logo

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারাদেশে আওয়ামী লীগের শান্তি মিছিল অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে দেশব্যাপী বিএনপি-জামায়াতের নৈরাজ্য ও অগ্নি সন্ত্রাসের প্রতিবাদে সারাদেশে আওয়ামী লীগের শান্তি মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্যে প্রতিবেদন।
নওগাঁ জেলা সংবাদদাতা জানান, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নওগাঁ সদর উপজেলার কির্ত্তীপুর ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে গতকাল শনিবার শান্তি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

কির্ত্তীপুর উচ্চ বিদ্যালয় শহীদ মিনার চত্বরে আয়োজিত এ সমাবেশে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য সাকোয়াত হোসেন শফিক। কীর্তিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. রেজাউল করিমের সভাপতিত্বে আয়োজিত এ সমাবেশে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল খালেক প্রমুখ। ব্রাহ্মণপাড়া (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা জানান, কুমিল্লা জেলার ব্রাহ্মণপাড়া উপজেলা আওয়ামী লীগের শান্তি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জাহাঙ্গীর খান চৌধুরীর সভাপতিত্বে সমাবেশে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি প্রিন্সিপাল নজরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম সুজন, জেলা পরিষদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক মো. সাইফুল ইসলাম টিটু প্রমুখ।

ফরিদগঞ্জ (চাঁদপুর) উপজেলা সংবাদদাতা জানান, চাঁদপুরের ফরিদগঞ্জে গতকাল শান্তি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গোবিন্দপুর উত্তর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোনায়েম খানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সোহেল চৌধুরী ও উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক সুলতান আহমেদ রিপনের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম দুলাল পাটওয়ারী প্রমুখ।

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা জানান, ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে উপজেলার ১১টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় শান্তি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সমাবেশে উপজেলার বিভিন্ন নেতৃবৃন্দরা অংশগ্রহণ করে বক্তব্য রাখেন।

কলাপাড়া (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা জানান, মহিপুর ইউনিয়ন আওয়ামী ও সহযোগী সংগঠনের আয়োজনে শান্তি সমাবেশ কর্মসূচি পালন করা হয়েছে। থানা যুবলীগের নেতৃত্বে মহিপুর বাজারে একটি বিক্ষোভ মিছিল করে। সমাবেশে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল মালেকের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন কলাপাড়া উপজেলা আওয়ামী লীগের সিনিয়ার সহ সভাপতি উপজেলা চেয়ারম্যান এস এম রাকিবুল আহসান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক শহিদুল আলম প্রমুখ।
কাপ্তাই (রাঙ্গামটি) উপজেলা সংবাদদাতা জানান, কাপ্তাই ইউনিয়ন আ.লীগের শান্তি মিছিল ও সমাবেশ করেছেন আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ। এ সময় কাপ্তাই ইউনিয়ন আ.লীগ সহ-সভাপতি সাহেল আহমেদ, সম্পাদক আকতার আলমসহ অঙ্গসহযোগি সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মতলব (চাঁদপুর) উপজেলা সংবাদদাতা জানান, চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় মোহনপুরসহ বিভিন্ন ইউনিয়নে আওয়ামী লীগের শান্তি মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল। মোহনপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই এর সভাপতিত্বে ও ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন জয়ের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্মবিষয়ক উপকমিটির সদস্য শিল্পপতি কাজী মিজানুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সদস্য রাদেশাম শাহা চান্দু বাবু প্রমুখ।

মির্জাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা জানান, টাঙ্গাইলের মির্জাপুরে মিছিল ও সমাবেশ করেছে উপজেলা আওয়ামী লীগ। উপজেলা আওয়ামী লীগের সভাপতি মীর শরীফ মাহমুদ ও সাধারণ সম্পাদক ব্যারিস্টার তাহরীম হোসেন সীমান্তের নেতৃত্বে এই শান্তি মিছিল বের করা হয়। বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মীর শরীফ মাহমুদ, সাধারণ সম্পাদক ব্যারিস্টার তাহরীম হোসেন সীমান্ত।

নারায়ণগঞ্জ জেলা সংবাদদাতা জানান, নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে সমাবেশ ও গণমিছিল করেন উপজেলার পিরোজপুর ইউনিয়ন আওয়ামী লীগ। সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুমের সভাপতিত্বে ও পিরোজপুর ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক ডা. আতিক উল্লার সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান অ্যাড. সামছুল ইসলাম ভ‚ঁইয়া। বিশেষ অতিথি ছিলেন পিরোজপুর ইউনিয়ন আওয়ামী লীগের আহŸায়ক মো. ফিরোজ্জামান মোল্লা।

নাটোর জেলা সংবাদদাতা জানান, নাটোর শহরের কানাইখালী এলাকায় পৌর আওয়ামী লীগের সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান চুন্নু, জেলা যুবলীগের সভাপতি বাসিরুর রহমান খান।

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা জানান, ময়মনসিংহের ফুলপুর সদরসহ বিভিন্ন ইউনিয়নে আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগি সংগঠনের উদ্যোগে মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এতে উপস্থিত ছিলেন ফুলপুর উপজেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম আহŸায়ক মোহাম্মদ হাবিবুর রহমান, পৌর মেয়র মি শশধর সেন, পৌর আওয়ামী লীগের সভাপতি খলিলুর রহমান প্রমুখ।

পুঠিয়া (রাজশাহী) উপজেলা সংবাদদাতা জানান, পুঠিয়ায় আ.লীগের কর্মসূচি পালন করেছে। বানেশ^র ট্রাফিক মোড়ের বানেশ^র সরদহ সড়কে সমাবেশ করে পুঠিয়া উপজেলা আ.লীগ। প্রধান অতিথির রাখেন বাংলাদেশ আ.লীগের সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। আরো বক্তব্য রাখেন পুঠিয়া-দুর্গাপুরের সংসদ সদস্য প্রফেসর ডাক্তার মনসুর রহমান, বাংলাদেশ আ.লীগের কার্যনিবাহী সদস্য ও ববেন্দ্র বহুমূখী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান বেগম আক্তার জাহান প্রমুখ।

স্টাফ রিপোর্টার, রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) থেকে জানান, নারায়ণগঞ্জ রূপগঞ্জে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা বিভিন্ন এলাকায় শান্তি মিছিল বের করেছেন। এতে নেতৃত্ব দেন, স্থানীয় সংসদ সদস্য, রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবং পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক)। আরো অংশগ্রহণ করেন, আওয়ামীলীগ নেতা হাবিবুর রহমান হাবিব, উপজেলা যুবলীগ সভাপতি কামরুল হাসান তুহিন প্রমুখ।

সাতকানিয়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা জানান, সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সমাবেশে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় আওয়অমী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম আমিন। সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান এম এ মেতালেব সিআইপি ও সাধারণ সম্পাদক কুতুব উদ্দীনের সঞ্চালনায় প্রধান বক্তার বক্তব্য রাখেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চন্দনাইশ-সাতকানিয়া আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম চৌধুরী।

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা জানান, গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার ইউনিয়নগুলোতে আ.লীগ সমাবেশ করেছে। উপজেলা আ.লীগ সভাপতি বিশিষ্ট শিল্পপতি মিসেস আফরুজা বারী, সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান আশরাফুল আলম লেবুর নেতৃত্বে ১৫ ইউনিয়ন ও পৌরসভায় এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

তারাকান্দা (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা জানান, ময়মনসিংহের তারাকান্দায় আ.লীগের শান্তি মিছিল শেষে বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগ তারাকান্দা উপজেলা শাখার সভাপতি বাবু প্রদীপ কুমার চক্রবর্তী রনু ঠাকুর।

তাড়াশ (সিরাজগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, সিরাজগঞ্জের তাড়াশে পৌর শাখা আওয়ামী লীগের আয়োজনে শান্তি মিছিল শেষে দলীয় কার্যালয়ে শান্তি সমাবেশ অনুষ্ঠিত হয়। পৌর আওয়ামী লীগের আহবায়ক মো. আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে ও যুগ্ন আহবায়ক আব্দুল হাকিমের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন অধ্যাপক ডা. মো. আব্দুল আজিজ এমপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ