Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সোনারগাঁয় দু’পক্ষে সংঘর্ষে আহত ২৫

আওয়ামী লীগের কর্মী সম্মেলন স্থগিত

নারায়ণগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

নারায়ণগঞ্জের সোনারগাঁ আওয়ামী লীগের কর্মী সম্মেলনে দুই গ্রুপের সংঘর্ষে ২৫ জন আহত হয়েছেন। এ ঘটনায় সম্মেলন স্থগিত করে নেতৃবৃন্দ সভাস্থল ত্যাগ করেন। গুরুত্বর আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। গতকাল বুধবার বিকেলে উপজেলার শম্ভুপুরা ইউনিয়নের এলাহীনগর এলাকার একটি মাঠে এ সম্মেলনের আয়োজন করা হয়েছিল।

জানা যায়, বিকেল ৩টায় সম্মেলন শুরু হলে শম্ভুপুরা ইউনিয়ন আওয়ামী লীগের বর্তমান সভাপতি আবুবকর সিদ্দিক মোল্লা স্বাগত বক্তব্যে সভাপতি প্রার্থী নাসিরউদ্দিন মেম্বারের সমালোচনা করে বক্তব্য দিলে সম্মেলনস্থলে উত্তেজনা দেখা দেয়। এ সময় উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট শামসুল ইসলাম ভ‚ঁইয়া, সাধারণ সম্পাদক সাবেক সংসদ সদস্য আব্দুল্লাহ আল কায়সার, সহ-সভাপতি ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুমও অন্য নেতৃবৃন্দের সামনেই নাসির মেম্বার ও আবু বকর সিদ্দিক মোল্লার সমর্থকদের মধ্যে সংঘর্ষ শুরু হয়। প্রথমে চেয়ার ছোড়াছুড়ি পরে উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে নেতৃবৃন্দ সম্মেলন স্থগিত করেন।

সংঘর্ষে ইউনিয়ন যুবলীগ সহ-সভাপতি জলিল, আওয়ামী লীগ কর্মী নুরুজ্জামান, রুহুল আমিন, জান্নাত, রিফাত, আরমান, আল আমিন ও আক্তার হোসেনসহ ২৫ কর্মী আহত হন।
সভাপতি প্রার্থী নাসিরউদ্দিন মেম্বার জানান, ইউনিয়ন আওয়ামী লীগের বর্তমান সভাপতি আবু বকর সিদ্দিক মোল্লা আমাকে হেয় করে বক্তব্য দেন। সম্মেলনে উপস্থিত নেতাকর্মীরা এর প্রতিবাদ করলে তার লোকজন আমার নেতাকর্মীদের ওপর লাঠিসোটা নিয়ে অতর্কিতভাবে হামলা চালায়। এতে আমার ১০-১৫ নেতাকর্মী আহত হয়েছেন। বর্তমান সভাপতি আবু বকর সিদ্দিক মোল্লার সাথে একাধিকবার মোবাইলে যোগাযোগ করলে ফোন রিসিভ করেননি।

সোনারগাঁ আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট শামসুল ইসলাম ভ‚ঁইয়া বলেন, কর্মী সম্মেলনে দু’গ্রæপের মধ্যে চেয়ার ছোড়াছুড়ির ঘটনা ঘটেছে। বিশৃঙ্খলা পরিস্থিতির কারণে আমরা সম্মেলন স্থগিত করেছি। সোনারগাঁ থানার ওসি মাহবুব আলম জানান, কর্মী সম্মেলনে আওয়ামী লীগের দুই গ্রæপের সংঘর্ষের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশের একাধিক টিম পাঠানো হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ