Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

মুরাদনগরে ছয় শিক্ষকের ওপর পরীক্ষার্থীদের হামলা

| প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে : নকলে বাধা দেয়ায় এবার পরীক্ষার্থীদের হামলায় গুরুতর আহত হয়েছেন ছয় শিক্ষক। এ ঘটনায় থানায় মামলা হয়েছে। আর দায়িত্বে অবহেলার কারণে প্রত্যাহার করা হয়েছে পরীক্ষা কেন্দ্রের সচিবকে। গতকাল সোমবার কুমিল্লার মুরাদনগর উপজেলার সোনাকান্দায় এ ঘটনা ঘটেছে।
বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে দাখিল পরীক্ষায় সোমবার বাংলা ১ম পত্রের পরীক্ষা চলাকালে মুরাদনগরের সোনাকান্দা কামিল মাদ্রাসা কেন্দ্রে নকল করতে বাধা দেয় কক্ষ পরিদর্শক হিসেবে দায়িত্ব পালনকারী ছয় শিক্ষক। পরীক্ষা শেষে খাতা জমা দিয়ে সিএনজি অটোরিকশাযোগে দায়িত্ব পালনকারী কামাল্লা হাই স্কুলের ছয় শিক্ষক বাড়ি ফিরছিলেন। কিন্তু পরীক্ষা শেষ হওয়ার পর ওই মাদরাসা কেন্দ্র থেকে কিছুটা দূরে লাঠিসোটা নিয়ে ওঁৎ পেতে থাকা পরীক্ষার্থীরা সিএনজির গতি রোধ করে শিক্ষকদের ওপর হামলা চালায়। পরীক্ষার্থীদের হামলায় গুরুতর আহত হন কামাল্লা হাই স্কুলের শিক্ষক এ বি এম সামছুল হক, কামরুল হাসান, রবিউল আলম, সাইয়েদুল ইসলাম, আবু হানিফ ও রবিউল ইসলাম।
ঘটনাটি জানার পর মুরাদনগর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাসেলুল কাদের কেন্দ্র সচিব হারুনুর রশিদকে অব্যাহতি দিয়ে নতুন কেন্দ্র সচিব হিসেবে প্রাণিসম্পদ কর্মকর্তা আবদুর রহিমকে নিয়োগ দিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ