Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

গাইবান্ধার পাউবো’র নির্বাহী প্রকৌশলী সাময়িক বরখাস্ত

| প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

গাইবান্ধা জেলা সংবাদদাতা : গাইবান্ধা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী প্রকাশ কৃষ্ণ সরকার একনেকের সভায় প্রধানমন্ত্রীর দফতরে পাওয়ার পয়েন্টে বিভ্রান্তমূলক তথ্য উপস্থাপন করায় তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। এদিকে ওই দপ্তরের দায়িত্বপ্রাপ্ত প্রাক্কলনিক মাহবুবার রহমান খন্দকার এসব তথ্য যাচাই-বাছাই না করে বিভ্রান্তমূলক তথ্য পানি উন্নয়ন বোর্ড ও মন্ত্রণালয়ে প্রেরণ করে। গত ৭ ফেব্রæয়ারি এসব তথ্য যাচাই-বাছাই ও প্রকল্প অনুমোদনকালে প্রধানমন্ত্রীর নজরে এলে পানিসম্পদ মন্ত্রণালয়ের মন্ত্রী তাৎক্ষণিক গাইবান্ধা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী প্রকাশ কৃষ্ণ সরকারকে সাময়িক বরখাস্ত করেন।
অপরদিকে বিগত বন্যায় গাইবান্ধা সদর ও ফুলছড়ির উপজেলার ব্রহ্মপুত্র বন্যা নিয়ন্ত্রণ বাঁধের সিংড়িয়া, কাতলামারি ও সোনাইল বাঁধের পিয়ারাপুর নামক স্থানে দুটি ব্রিজ ক্লোজিং কাজের প্রাক্কলন তৈরিতে ঘাপলার মাধ্যমে মোটা অংকের টাকা দুর্নীতি করার মানসে এসডি চন্দ্র শেখর, শাখা কর্মকর্তা মাহমুদুল হাসান ও মাহবুবার রহমানের অনিয়ম করে প্রকল্প দুটিতে কাজের বিপরীতে প্রায় ২ কোটি টাকার অর্থ বরাদ্দ করে। টেন্ডারের পূর্বেই পানি উন্নয়ন বোর্ডের টাসফোর্স ও রংপুর বিভাগের প্রধান প্রকৌশলী ও তত্ত্ববধায়ক প্রকৌশলী গত ১৫ ফেব্রæয়ারি সরেজমিনে তদন্ত করে (প্রাক্কলন তৈরি) পরিমাপের অনিয়ম ও দুর্নীতি ধরা পড়ে। ফলে প্রকল্পের সাথে সরেজমিনে বিরাট অংকের পার্থক্য দেখা দেয়। তদন্ত কমিটি এসব অনিয়ম দুর্নীতির যোগসাজসী হওয়ায় রিপোর্টটি উর্দ্ধতন কর্তৃপক্ষের নিকট দাখিল করেছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। এবিষয়ে নদী ভাঙন প্রতিরোধ কমিটির নেতা শাহ আলম এসব দুর্নীতিবাজ কর্মকর্তাদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহণে উর্দ্ধতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরখাস্ত

৮ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ