Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জেলার পরে এবার খুলনানগর বিএনপি’র অপেক্ষা

| প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

আশরাফুল ইসলাম নূর, খুলনা থেকে : জেলা বিএনপির আংশিক কমিটি ঘোষণার পর এবার খুলনা মহানগর বিএনপি’র পালা। জেলা শাখার তুলনায় নগর বিএনপিতে মতনৈক্য বেশী থাকায় নতুন কমিটি নিয়ে নেতাকর্মীদের মধ্যে আগ্রহও বেশী। সূত্র বলছে, দ্রুততম সময়ের মধ্যে আসছে নগর বিএনপির কমিটি। ইতিমধ্যে পক্ষ-বিপক্ষের একাধিক কমিটি কেন্দ্রে পৌঁছেছে বলে সূত্র জানিয়েছেন।
দলীয় সূত্রে জানা গেছে, ২০০৯ সালের ২৫ নভেম্বর খুলনা মহানগর বিএনপির সর্বশেষ সম্মেলনে নজরুল ইসলাম মঞ্জু সভাপতি এবং মনিরুজ্জামান মনি সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছিলেন। পরে পূর্ণাঙ্গ কমিটি করা হয়। এ দীর্ঘ সময়ে কয়েকবার উদ্যোগ নিয়েও দল পুনর্গঠন করতে ব্যর্থ হন নেতৃবৃন্দ। সর্বশেষ, ২০১৫ সালের ৯ আগস্ট তৃণমূল পর্যায় থেকে দল পুনর্গঠনে মহানগর সভাপতি এবং সাধারণ সম্পাদকের কাছে চিঠি দেয় কেন্দ্রীয় বিএনপি। চিঠিতে ওই বছরের ৩০ সেপ্টেম্বরের মধ্যে সম্মেলনের মাধ্যমে কমিটি গঠনের নির্দেশ দেয়া হয়েছিল। পাশাপাশি বিগত আন্দোলনে যারা ব্যর্থ ও নিষ্ক্রীয় ছিলেন তাদের সরে যাওয়ার পাশাপাশি নেতাকর্মীদের কাছে শ্রদ্ধেয়, যোগ্য ও গ্রহণযোগ্য ব্যক্তিদের দলের গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব দেয়ার নির্দেশনা দেয়া হয়। সে অনুযায়ী ওয়ার্ড কমিটি গঠনে হাত দেয় নগর বিএনপি। ২০১৫ সালের শেষের দিকে ছয়টি ওয়ার্ডে সম্মেলন অনুষ্ঠিত হয়, যার মধ্যে পাঁচটি ওয়ার্ডে কমিটি ঘোষণা করা হয়েছিল। ওই বছর ৩ অক্টোবর ৯নং ওয়ার্ডে কমিটি গঠন নিয়ে প্রকাশ্যে বিরোধের সুত্রপাত হয়। পরে ওই ওয়ার্ড কমিটি গঠনকে কেন্দ্র করে খালিশপুরে নগর বিএনপির কোষাধ্যক্ষ এসএম আরিফুর রহমান মিঠু’র সাথে নগর বিএনপি’র শীর্ষ নেতাদের মতনৈক্যের সৃষ্টি হয়। অপ্রীতিকর ঘটনাও ঘটে। এর জেরধরে নগর বিএনপির কোষাধ্যক্ষ ও খালিশপুর থানা শাখার সাধারণ সম্পাদক এসএম আরিফুর রহমান মিঠুসহ ৬ জনকে দল থেকে অব্যহতি দেয় নগর বিএনপি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি’র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ