Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মেয়র মনি কেসিসি’র দায়িত্ব না পাওয়ায় বিএনপি’র নিন্দা

প্রকাশের সময় : ১৭ জুন, ২০১৬, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : খুলনার জনগণের বিপুল ভোটে নির্বাচিত মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান মনি’র সাময়িক বরখাস্তের আদেশ আদালত কর্তৃক অবৈধ ঘোষণা হওয়ার পরও তিনি দায়িত্ব গ্রহণ করতে না পারায় তীব্র অসন্তোষ ও ক্ষোভ প্রকাশ করে বিবৃতি দিয়েছেন খুলনা মহানগর বিএনপি নেতৃবৃন্দ।
বিবৃতিতে বলা হয়েছে, স্থানীয় সরকার মন্ত্রণালয় বানোয়াট রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত মামলার চার্জশীটের প্রেক্ষিতে খুলনার লাখো জনতার ভোটে নির্বাচিত মেয়র মনিরুজ্জামান মনিকে সাময়িক বরখাস্ত করে। এ আদেশের বৈধতা চ্যালেঞ্জ করে গত ৬ জুন হাইকোর্ট বিভাগের ডিভিশন বেঞ্চে আপীল করেন মনিরুজ্জামান মনি। পরদিন শুনানী শেষে সাময়িক বরখাস্তের আদেশ ছয় মাসের জন্য স্থগিত করে আদালত। একই সঙ্গে বরখাস্তের আদেশ কেন বেআইনি ঘোষণা করা হবে না, তা জানাতে চার সপ্তাহের রুল নিশি আদেশ জারি করা হয়। বিবৃতিতে আরও বলা হয়েছে, আদালতের রায় সত্তে¡ও মনিরুজ্জামান মনিকে মেয়রের দায়িত্ব প্রদান না করে একদিকে আদালত অবমাননা করা হচ্ছে- অন্যদিকে জনগণের রায়কে পদদলিত করে প্রতিহিংসা ও প্রতিক্রিয়াশীল রাজনীতিকে উৎসাহিত করা হচ্ছে। বিবৃতিতে বলা হয়, জনগণের ভোটে নাগরিকদের সেবায় ৫ বছরের জন্য নির্বাচিত মেয়র এক বছর অতিক্রান্ত হওয়ার আগেই প্রতিহিংসার শিকার হয়ে দায়িত্ব থেকে অপসারিত হন। এদিকে পানিবদ্ধতা, সড়ক সংস্কারের গাফিলতিসহ নানা নাগরিক সংকটে জর্জরিত মহানগরী খুলনা। নির্বাচিত মেয়র নগরবাসীর সেবকের ভ‚মিকা পালন করে থাকেন এবং জনগণের কাছে একমাত্র নির্বাচিত জনপ্রতিনিধিরই জবাবদিহিতার প্রশ্ন থাকে, অনির্বাচিত বা মনোনীতদের যা থাকে না। বিবৃতিতে অবিলম্বে আদালতের রায় মেনে এবং জনরায়ের প্রতি শ্রদ্ধা দেখিয়ে মনিরুজ্জামান মনিকে মেয়র পদে দায়িত্ব পালনের ক্ষেত্রে সকল প্রতিবন্ধকতা দূর করার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহŸান জানানো হয়। এক্ষেত্রে আপীলের নামে অযথা সময় ক্ষেপণ না করারও আহŸান জানান বিএনপি নেতারা। বিবৃতিদাতারা হলেন, বিএনপি’র চেয়ারপারসনের উপদেষ্টা এম নুরুল ইসলাম, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও নগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু, সাহারুজ্জামান মোর্ত্তজা, কাজী সেকেন্দার আলী ডালিম, সৈয়দা নার্গিস আলী, মীর কায়সেদ আলী, শেখ মোশারফ হোসেন, জলিল খান কালাম, এড. ফজলে হালিম লিটন, অধ্যক্ষ তারিকুল ইসলাম, ফখরুল আলম, শেখ আমজাদ হোসেন, আরিফুজ্জামান অপু, সিরাজুল হক নান্নু, আসাদুজ্জামান মুরাদ ও এসএম আরিফুর রহমান মিঠু প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেয়র মনি কেসিসি’র দায়িত্ব না পাওয়ায় বিএনপি’র নিন্দা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ