Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘মাতৃভাষা ছড়িয়ে দাও...ভালোবাসায় ভরিয়ে দাও’

| প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে কোকা-কোলার নতুন ক্যাম্পেইন
কর্পোরেট ডেস্ক : আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কোকা-কোলা মঙ্গলবার নতুন একটি ক্যাম্পেইন চালু করছে। এবারের ক্যাম্পেইনের স্লোগান হচ্ছে ‘মাতৃভাষা ছড়িয়ে দাও, ভালোবাসায় ভরিয়ে দাও’। এ  উপলক্ষে একটি সংবাদ সম্মেলনের আয়োজন করে কোকা-কোলা বাংলাদেশ। এবারের ক্যাম্পেইনের মুখ্য উদ্দেশ্য হচ্ছে, কিছু অনুভূতি এবং কিছু সর্ম্পক যা শুধুমাত্র মায়ের ভাষাতেই বোঝানো সম্ভব সে ধরনের কথামালার তাৎপর্যকে তুলে ধরা। এই ক্যাম্পেইনের অংশ হিসেবে কোকা-কোলা গত ১৫ ফেব্রুয়ারি থেকে ২৬ মার্চ পর্যন্ত বাংলা ভাষায় সবচাইতে মধুর সাতটি ডাক Ñ আব্বু, আম্মু, ভাইয়া, আপু, দোস্ত, ভাবী এবং মামা বাংলায় তাদের বোতলের গায়ে তুলে ধরবে। আবহমান বাংলা ভাষার মধুর এই সম্পর্কগুলোকে আরো মধুরতর করে দিতে কোকা-কোলার এই আয়োজন।
পাশাপাশি কোকা-কোলার লক্ষাধিক ভোক্তাদের জন্য থাকছে অটোমেটেড টেক্সটের মাধমে কুইজে অংশ নেয়ার সুবর্ণ সুযোগ। কুইজে অংশগ্রহণকারীদের মাতৃভাষা সম্পর্কিত তিনটি প্রশ্ন করা হবে। সঠিক উত্তরদাতাদের কোকা-কোলার পক্ষ থেকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে এক বোতল কোকা-কোলা এবং একটি কোকা-কোলা ভাষা দিবস টি-শার্ট প্রদান করা হবে এবং তারা কুইজের দ্বিতীয় পর্বে অংশগ্রহণ করবেন। কুইজের দ্বিতীয় পর্বে অংশগ্রহণকারীদের মধ্য থেকে ১৫০ জন সৌভাগ্যবান বিজয়ীরা পাবেন তারকা ক্রিকেটার মুস্তাফিজুর রহমানের সাথে নৈশভোজে অংশগ্রহণ করার আকর্ষণীয় সুযোগ।
এই ক্যাম্পেইনকে সামনে রেখে, কোকা-কোলা বাংলাদেশ মাতৃভাষা দিবস উপলক্ষে একটি নতুন টেলিভিশন বিজ্ঞাপন প্রচার করছে যেখানে মাতৃভাষা বাংলার মধ্যামে সম্পর্কগুলোর মধুরতা ও পারস্পরিক ভালোবাসার গভীরতা ফুটে উঠেছে।  
কোকাকোলা বাংলাদেশ-এর ব্যবস্থাপনা পরিচালক, শাদাব আহমেদ খান  এ প্রসঙ্গে বলেন- ‘‘বিশ্বায়নের এই যুগে এসেও আবহমান কিছু জিনিসের আবেদনকে আমারা উপেক্ষা করতে পারিনি; যেমন মাতৃভাষায় ভালোবাসা এবং অনুভূতি প্রকাশ করার যে আনন্দ তার বিকল্প অন্য কোনো কিছুতে হতে পারে না এবং  কখনো তা হবেও না। এই ভাষার জন্য আমরা জীবন দিয়েছি, এটাই আমাদের মায়ের ভাষার প্রতি ভালোবাসার নিদর্শন। কোকা-কোলা সবসময় সারা পৃথিবীর আবহমান ঐতিহ্য এবং সংস্কৃতির সাথে একাত্ম থেকেছে এবং মানুষকে তাদের ভালোবাসার ভাষায় নিজের মতো করে নিজেকে প্রকাশ করার সুযোগ করে দেয়ার প্রত্যয়ে কাজ করে যাচ্ছে। নিজ ভাষায় নিজ আবেগ অনুভূতিগুলোর অভিব্যক্তিকে সকলের মাঝে ছড়িয়ে দেয়ার প্রত্যয়ে তৃতীয়বারের মতো এবারো ভাষার এই মহান দিনে কোকা-কোলা তার বোতলের কভারে বাংলা ভাষার মধুর কিছু শব্দ ব্যবহার করছে’।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাতৃভাষা

২১ ফেব্রুয়ারি, ২০২৩
২১ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ