Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১০ শ্রাবন ১৪৩১, ১৮ মুহাররম ১৪৪৬ হিজরী

নাচোলে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

নাচোল (চাঁপাইনবাবগঞ্জ) উপজেলা সংবাদদাতা: | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০২৩, ৪:০৩ পিএম

চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলা প্রশাসনের আয়োজনে যথাযথ মর্যাদায় জাতীয় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে উদযাপন হয়েছে।

২১ ফেব্রুয়ারি মঙ্গলবার রাত ১২টা ১ মিনিটে নাচোল সরকারি কলেজ চত্বরে অবস্থিত শহীদ মিনারে উপজেলা প্রশাসন, নাচোল থানা, রাজনৈতিক দল ও শিক্ষা প্রতিষ্ঠান পুষ্পস্তবক অর্পণ করেন।

উপজেলা প্রশাসন সকল সাড়ে ৯ টায় পরিষদ চত্বরে অবস্থিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুরালে পুষ্পস্তবক অর্পণ করেন।

এদিকে নাচোল মধ্যবাজারে অবস্থিত বাংলাদেশ আওয়ামী লীগ দলীয় কার্যালয়ে উপজেলা ভারপ্রাপ্ত সভাপতি আবুল হোসেনের নেতৃত্বে সকাল সাড়ে ৯ টায় জাতীয় পতাকা উত্তোলন ও শহীদদের রুহের মাগফিরাত কামনায় দোয়া মোনাজাত করেন ।

এছাড়াও ১ সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন দলীয় কার্যালয়ে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল কাদেরের নেতৃত্বে জাতীয় পতাকা উত্তোলন ও শহীদদের রুহের মাগফেরাত কামনায় দোয়া মোনাজাত করেন।

সকাল সাড়ে ১০ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার মোহাই মেনা শারমীনের সভাপতিত্বে জাতীয় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা ও বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের, নাচোল পৌর মেয়র আব্দুর রশিদ ঝালুখান, উপজেলা সহকারী কমিশনার ভূমি মিথিলা দাস, নাচোল থানার অফিসার ইনচার্জ মিন্টু রহমান, ভাইস চেয়ারম্যান মশিউর রহমান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাতৃভাষা দিবস

২০ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ