Inqilab Logo

শুক্রবার, ১৪ জুন ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ যিলহজ ১৪৪৫ হিজরী

তারাকান্দায় যথাযোগ্য মর্যাদায় ২১ শে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

তারাকান্দা(ময়মনসিংহ)সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০২৩, ৩:৪২ পিএম

ময়মনসিংহের তারাকান্দায় যথাযোগ্য মর্যাদায় ২১ ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে।এ উপলক্ষ্যে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে তারাকান্দায় কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করে উপজেলা প্রশাসন,উপজেলা আওয়ামীলীগ ও সামাজিক,রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ।

এদিকে,সকাল ১১ টায় উপজেলা প্রশাসন হলরুমে ২১ ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে আলোচনা সভার আয়োজন করে।আলোচনাসভা শেষে অতিথিবৃন্দ মরনোত্তর একুশে পদকপ্রাপ্ত ভাষা সৈনিক সাবেক জাতীয় সংসদ সদস্য মরহুম শামসুল হকের কবরে পুস্পস্তবক অর্পণ করেন।

তারাকান্দা উপজেলা নির্বাহী অফিসার মিজাবে রহমত এর সভাপতিত্বে ও একাডেমিক সুপারভাইজার সুধন কুমার বিশ্বাস এর সঞ্চালনায় আলোচনাসভায় আরও উপস্থিত ছিলেন,উপজেলা চেয়ারম্যান এডভোকেট ফজলুল হক,ভাইস-চেয়ারম্যান নজরুল ইসলাম নয়ন,অফিসার ইনচার্জ আবুল খায়ের,কৃষি কর্মকর্তা জেসমিন নাহার,প্রাণী সম্পদ কর্মকর্তা মাহবুবুল আলমসহ বিভিন্ন দপ্তরের দপ্তর প্রধানগণ,বীরমুক্তিযোদ্ধাগণ,বিভিন্ন স্কুলের শিক্ষক শিক্ষার্থীগণ ও সামাজিক রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ