Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সোনারগাঁওয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

নারায়ণগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০২৩, ৩:৪০ পিএম

সারা দেশের ন্যায় নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে মহান ভাষা দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। দিবসের প্রথম প্রহরে ভাষা শহীদদের স্মরণে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংগঠন, স্থানীয় সাংসদ লিয়াকত হোসেন খোকা, উপজেলা চেয়ারম্যান ও আওয়ামীলীগের সভাপতি সামসুল ইসলাম ভুইঁয়া, সহ-সভাপতি ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম, যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নুর নেতৃত্বে বাংলাদেশ আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ, উপজেলা বিএনপি’র সভাপতি আজহারুল ইসলাম মান্নানের নেতৃত্বে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ, জাতীয় পার্টিসহ বিভিন্ন রাজনৈতিক দল ও সামাজিক সংগঠন, ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানায়। প্রভাত ফেরিতে বিভিন্ন স্কুল কলেজ, মাদ্রাসার ছাত্র-ছাত্রী ও সাংস্কৃতিক সংগঠন, শহীদ বেদিতে ফুল দিয়ে শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানান। দিবসটি উপলক্ষে সোনারগাঁও প্রেস ক্লাবসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন নানা কর্মসুচী পালন করেছে।

এ উপলক্ষে প্রেস ক্লাব কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সোনারগাঁও প্রেস ক্লাবের সভাপতি এমএম সালাহ উদ্দিনের সভাপতিত্বে ও ক্লাবের যুগ্ম সম্পাদক রবিউল হুসাইনের সঞ্চালনায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের আলোচনা সভায় বক্তব্য রাখেন প্রেস ক্লাবের সহ-সভাপতি মোক্তার হোসেন মোল্লা, ফজলে রাব্বি সোহেল, ক্লাবের সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক, প্রচার সম্পাদক খায়রুল আলম খোকন, দপ্তর সম্পাদক আনোয়ার হোসেন, সাংবাদিক কল্যাণ সম্পাদক মাহবুবুল ইসলাম সুমন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক মাসুম মাহমুদ, নির্বাহী সদস্য মনির হোসেন, সদস্য মাসুদ শায়ান, হারুন অর রশিদ, মাহবুব আলম, মোকাররম মামুম, কাজী সেলিম রেজা, গিয়াস কামাল, উদীচির সভাপতি শংকর প্রকাশসহ সোনারগাঁও প্রেস ক্লাবের অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। দিবসটি উপলক্ষে উপজেলা যুবলীগ প্রায় ২শতাধিক বিভিন্ন বই বিতরণ করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাতৃভাষা দিবস

২০ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ