Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনম্র শ্রদ্ধায় খুলনায় ভাষা শহীদদের স্মরণ

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০২২, ৩:১১ পিএম

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে বিনম্র শ্রদ্ধায় খুলনার সর্বস্তরের মানুষ ভাষা শহীদদের স্মরণ করেছেন। নগরীর শহীদ হাদিস পার্কের শহীদ মিনারে ফুল দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানানোর পাশাপাশি নানা কর্মসূচির মধ্যদিয়ে গর্ব আর শোকের এ দিনটি পালন করেছে খুলনাবাসী।

প্রথম প্রহরে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতারা। রবিবার (২০ ফেব্রুয়ারি) দিবাগত রাত ১২ টা ১ মিনিটে খুলনা শহীদ হাদিস পার্কে এ শ্রদ্ধা নিবেদন করা হয়।
শ্রদ্ধা নিবেদন করেন মুক্তিযোদ্ধা খুলনা মহানগর ও জেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান, খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক, বিভাগীয় কমিশনার খুলনা জেলা প্রশাসক, খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার, রেঞ্জ ডিআইজি। এছাড়া জেলা পুলিশ, কেসিসি, সিভিল সার্জন, ফায়ার সার্ভিস, খুলনা মহানগর ও জেলা আওয়ামী লীগ, খুলনা মহানগর ও জেলা বিএনপি, খুলনা প্রেস ক্লাব, খুলনা সাংবাদিক ইউনিয়ন, আনসার ভিডিপি খুলনা রেঞ্জ, স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি-বেসরকারি বিভিন্ন সংস্থা ও সংগঠন শ্রদ্ধা নিবেদন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাতৃভাষা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ