Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

দোলন ও রানার নিষেধাজ্ঞা তুলে নিলো ফেডারেশন

| প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : অবশেষে ঢাকা আবাহনী লিমিটেডের হকি কর্মকর্তা শহীদুল্লাহ দোলন ও ঢাকা মেরিনার ইয়াংস ক্লাবের সাধারণ সম্পাদক হাসানউল্লাহ খান রানার নিষেধাজ্ঞা তুলে নিলো বাংলাদেশ হকি ফেডারেশন। বহুল কাক্সিক্ষত হকি ফেডারেশনের গভর্নিং বডির (জিবি) সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। গতকাল বিমানবাহিনী সদর দফতরের ফ্যালকন হলে জিবি সভায় সভাপতিত্ব করেন বিমানবাহিনী প্রধান ও ফেডারেশনের সভাপতি এয়ার মার্শাল আবু এসরার।
চার বছর আগে শহীদুল্লাহ দোলনকে পাঁচ বছরের জন্য এবং ছয়মাস আগে হাসানউল্লাহ খান রানাকে এক বছরের জন্য হকি অঙ্গণে নিষিদ্ধ করেছিলো ফেডারেশন। দোলন ও রানার নিষেধাজ্ঞা তুলে নেয়া ছাড়াও সভায় আরো কিছু সিদ্ধান্ত গৃহীত হয়। সিদ্ধান্ত অনুযায়ী, আসন্ন ওয়ার্ল্ড হকি লিগের জন্য বাংলাদেশ জাতীয় দলের ম্যানেজার করা হয়েছে ফেডারেশনের সহ-সভাপতি শফিউল্লাহ আল মুনীরকে। ঝুলে থাকা প্রথম বিভাগ হকি লিগের শিরোপা নির্ধারনের জন্য প্লে-অফ ম্যাচেরও সিদ্ধান্ত হয়েছে এই সভায়। চলতি মাসের যে কোন সময় শিরোপা নির্ধারনের জন্য পুলিশ ও ভিক্টোরিয়ার মধ্যে অনুষ্ঠিত হবে এই প্লে-অফ ম্যাচ। এছাড়া অনূর্ধ্ব-১৮ আন্তর্জাতিক হকি টুর্নামেন্টে রানার্সআপ বাংলাদেশের কিশোরদের সংবর্ধনা দেয়ার সিদ্ধান্তও হয়। মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে ফ্লাড লাইট স্থাপনের অগ্রগতি নিয়েও আলোচনা হয়। ফ্লাডলাইট স্থাপনের জন্য অর্থ মন্ত্রণালয় ১০ কোটি টাকা বরাদ্দ দিলেও তা পরিকল্পনা মন্ত্রণালয়ে আটকে রয়েছে। জিবি সভা শেষে এসব তথ্য জানান হকি ফেডারেশনের সহ-সভাপতি খাজা রহমতউল্লাহ। তিনি আরও জানান, ওয়ার্ল্ড হকি লিগ ৪ মার্চ থেকে শুরু হলেও ২৫ ফেব্রæয়ারি মিশর ও চীনকে ঢাকায় আনার চেষ্টা চলছে। রহমতউল্লাহ বলেন, ‘এই দু’টি দলকে আমরা পাঁচদিন আগে ঢাকায় আনার চেষ্টা করছি। যাতে তাদের সঙ্গে ক’টি প্রস্তুতি ম্যাচ খেলতে পারে আমাদের দল। যদি তারা রাজী হয়, তাহলে তাদের ওই পাঁচদিনের সব খরচ বাংলাদেশ হকি ফেডারেশন বহন করবে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দোলন

৪ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ