Inqilab Logo

শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০, ১৯ শাবান সানি ১৪৪৫ হিজরী

২৪ ফেব্রুয়ারি সারাদেশে বিক্ষোভ মিছিল- ইসলামী আন্দোলন বাংলাদেশ

ইসলামী শিক্ষাকে বাধ্যতামূলক করার দাবিতে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২৩, ৯:০৮ পিএম

২০২৩-এর মাধ্যমিক স্তরের পাঠ্যপুস্তকে জনগণের বোধ-বিশ্বাস, সংস্কৃতি ও জাতীয় স্বার্থকে উপেক্ষা করে সাম্প্রদায়িক উস্কানি, তথ্য ও ইতিহাস বিকৃতি, বিতর্কিত ও অবৈজ্ঞানিক মানব সৃষ্টিতত্ত্ব অনুপ্রবেশ, ট্রান্সজেন্ডার টার্ম, পৌত্তলিক ও ব্রাহ্মণ্যবাদী সংস্কৃতির আধিপত্য, প্লেজারিজম এবং ধর্ম ও জাতি সত্বাবিরোধী বিষয়বস্তু সংযাজন বাতিল, ইসলামী শিক্ষা বাধ্যতামূলক করার দাবি এবং দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে ইসলামী আন্দোলন বাংলাদেশের উদ্যোগে আগামীকাল শুক্রবার বাদ জুমা সারাদেশের থানায় থানায় বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন করবে।

ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব মাওলানা ইউনুছ আহমাদ সারাদেশে শান্তিপূর্ণভাবে বিক্ষোভ মিছিল কর্মসূচি পালনের জন্যে দেশের সকল থানা ও উপজেলা নেতৃবেন্দর প্রতি আহ্বান জানিয়েছেন।

এক বিবৃতিতে মহাসচিব বলেন, সরকারের ভির ঘামটি মেরে থাকা নাস্তিক-মুরতাদরা সরকার এবং দেশের জনগণকে মুখোমুখি দাঁড় করাতেই পরিকল্পিতভাবে ভিনদেশি এজেন্ডা বাস্তবায়নে মরিয়া হয়ে উঠছে।

কুমিল্লা জেলা সম্মেলন ঃ ইসলামী আন্দোলন বাংলাদেশের যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান বলেছেন, নাস্তিক মুরতাদ গোষ্ঠী নির্বাচনকে সামনে রেখে ঘোলা পানিতে মাছ শিকারে ব্যস্ত। তিনি বলেন, অতি সম্প্রতি ওয়ার্কার্স পাটির সভাপতি রাশেদ খান মেনন ইসলামের অন্যতম ফরজ বিধান পর্দা বা হিজাব নিয়ে নতুনভাবে বিতর্ক সৃষ্টি করছেন। ধর্মীয় অনুভুতিতে আঘাত করার দায়ে অবিলম্বে তওবা না করলে তাকে এর খেসারত দিতে হবে।

তিনি ইসলামী আন্দোলন বাংলাদেশ কুমিল্লা জেলা উত্তর জেলা সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। কুমিল্লা বিশ্ব রোডস্থ একটি মিলনায়তনে অনুষ্ঠিত জেলা সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন দলের কেন্দ্রীয় প্রচার ও দাওয়াহ বিষয়ক সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম ও কেন্দ্রীয় অন্যতম সদস্য সেলিম মাহমুদ। জেলা সভাপতি মাওলানা মোহাম্মদ ত্যৈয়বের সভাপতিত্বে এবং সেক্রেটারী মাওলানা নূল হোসাইনের পরিচালনায় এতে বক্তব্য রাখেন মাওলানা মাহবুবুর রহমান আশরাফী, মাওলানা রাশেদুল ইসলাম রহমতপুরী, কাজী মাওলানা শামসুল ইসলাম, মাওলানা এনামুল হক মজুমদার,আলহাজ্ব আলী হোসেন, মাওলানা মাসউদ আহমাদ ইক্বরা, ছাত্রনেতা মাহদী হাসান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী আন্দোলন বাংলাদেশ

১৫ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ