Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

কোটি মানুষ টিসিবির ট্রাকের পিছনে দৌঁড়ায় ইসলামী আন্দোলন বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২৩, ৮:৪৭ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব প্রিন্সিপাল মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, দেশের সম্পদ বানের ঢলের মত বাইরে পাচার হয়ে যাচ্ছে। ব্যাংক থেকে হাজার কোটি টাকা লুট হয়ে যাচ্ছে। বৈষম্যের বীভৎস দৃশ্যে মানবতা লজ্জা পায়। কেউ কেউ কোটি টাকার গাড়ি কেনে আর কোটি মানুষ একমুঠো ভাতের জন্য টিসিবির ট্রাকের পিছনে দৌঁড়ায়। এমন বৈষম্যপূর্ণ সমাজব্যবস্থা বহাল রেখে শান্তির আশা করা যায় না। তিনি বলেন, মানুষের ভোটাধিকার ফিরিয়ে দিতে হবে। একটি গ্রহণযোগ্য নির্বাচনের মাধ্যমে মানুষের অধিকার প্রতিষ্ঠা করতে হবে। দেশে নিরব দুর্ভিক্ষ চলছে। নিত্যপণ্যের বাজারে আগুন লেগেছে। সেই আগুনে মধ্যবিত্তের এবং নি¤œ বিত্তের মানুষ পুড়ে মরার মত অবস্থা। এভাবে একটি দেশ চলতে পারে না।

আজ বিকেলে পুরানা পল্টনস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশের মজলিসে আমেলার এক সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন, দলের প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম-মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, মুহাম্মদ আমিনুল ইসলাম, ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সহকারী মহাসচিব হাফেজ মাওলানা ফজলে বারী মাসউদ, মাওলানা ইমতিয়াজ আলম, আফতাব উদ্দিন, কে এম আতিকুর রহমান, প্রচার ও দাওয়াহ্ বিষয়ক সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ুম, মাওলানা লোকমান হোসেন জাফরী, আলহাজ হারুন অর রশীদ, মুফতী হেমায়েতুল্লাহ, মাওলানা নেছার উদ্দিন, মাওলানা এবিএম জাকারিয়া, অ্যাডভোকেট শওকত আলী হাওলাদার, আলহাজ জান্নাতুল ইসলাম, আলহাজ আব্দুর রহমান, ইঞ্জিনিয়ার শরিফুল ইসলাম তালুকদার, হাফেজ মাওলানা শেখ ফজলুল করীম মারুফ, মুফতী কেফায়েতুল্লাহ কাশফী, বীর মুুক্তিযোদ্ধা আবুল কাশেম, মাওলানা মকবুল হোসাইন, অধ্যাপক ডা: নাছির উদ্দিন, অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন, মুফতী দেলাওয়ার হোসেন সাকী, মাওলানা মাওলানা শোয়াইব হোসেন, হাফেজ মাওলানা আবুল, সিরাজুল ইসলাম, এডভোকেট এম হাসিবুল ইসলাম, জি এম রুহুল আমীন, মাওলানা খলিলুর রহমান, অধ্যাপক নাছির উদ্দিন খাঁন, মোহাম্মদ বরকতুল্লাহ লতিফ, মাওলানা নুরুল করীম আকরাম, মাওলানা নুরুল ইসলাম আল-আমিন, মাওলানা আরিফুল ইসলাম, সদস্য আলহাজ্ব মুহাম্মদ সেলিম মাহমুদ, ডা: দেলোয়ার হোসেন, আলহাজ আব্দুল আউয়াল মজুমদার।
মহাসচিব বলেন, গ্যাস-বিদ্যুতের বার বার মূল্যবৃদ্ধি জনগণকে বিষিয়ে তুলছে। যেকোন মূল্যে দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধ করতে হবে। বাজার কারসাজীর সাথে জড়িতদের আইনের আওতায় আনতে হবে। মানুষ খেয়ে পরে বেঁচে থাকাই কঠিন হয়ে পরছে। এমতাবস্থায় মানুষের কল্যাণে কাজ না করে সরকার ক্ষমতায় টিকে থাকতে মরিয়া হয়ে উঠছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী আন্দোলন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ