Inqilab Logo

শনিবার, ১৩ জুলাই ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১, ০৬ মুহাররম ১৪৪৬ হিজরী

ইসলামবিরোধী পাঠ্যবই বাতিল না করলে কঠোর আন্দোলন

চট্টগ্রামে ইসলামী আন্দোলনের বিক্ষোভ সমাবেশে নেতৃবৃন্দ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

ইসলামী আন্দোলনের এক সমাবেশে বক্তাগণ বলেছেন, বিশ্বের বিভিন্ন স্বনামধন্য বিশ্ববিদ্যালয়ের অনেক বিজ্ঞ প্রফেসর ডারউইনের বিবর্তন মতবাদকে অবৈজ্ঞানিক এবং অযৌক্তিক বলে প্রমাণ করেছেন। ইতোমধ্যে রোমানিয়া, সাউথ কোরিয়া, তুরস্ক, সুইজারল্যান্ড, বৃটেন, আমেরিকাসহ বিভিন্ন রাষ্ট্রে সিলেবাস থেকে এই থিউরি বাদ দেয়া হয়েছে। এমনকি বাংলাদেশে ইংলিশ মাধ্যমের শিক্ষা; যা ক্যামব্রিজ ইউনির্ভাসিটির সিলেবাস অনুযায়ী প্রবর্তিত, সেখানে এ লেভেল পযন্ত এই বিবর্তনের উল্লেখই নেই। ৬ষ্ট শ্রেণির ‘ইতিহাস ও সামাজিক বিজ্ঞান’ অনুশীলনী বইয়ে বিবর্তনবাদের ইতিহাস উল্লেখ করে বানর থেকে ধারাবাহিকভাবে মানুষে রূপান্তর হওয়ার অবৈজ্ঞানিক এবং অবান্তর চিত্র দেখানো হয়েছে। বিবর্তনবাদ নিয়ে নুতন করে বলার কিছু নেই। এটা স্পষ্টত ইসলামসহ বিশ্বের সকল ধর্মের মৌলিক ধারণার বিরুদ্ধে। এই বিবর্তনবাদকে বাংলাদেশের কোমলমতি বাচ্চাদের মনে চাপিয়ে দেয়া আদতে কোন বিজ্ঞান চর্চা না বরং ইসলাম ও ধর্ম বিরোধী একটি এজেন্ডা। আমরা পরিষ্কার করে বলতে চাই, এই ধরণের কোন বিতর্কিত ধারণা বাংলাদেশের শিক্ষার্থীদের শিখতে দেয়া যাবে না।
গতকাল বাদ জুমা নগরীর জমিয়তুল ফালাহ মসজিদের উত্তর গেইটে ওয়াসা চত্বরে, ইসলামী আন্দোলন মহানগরের উদ্যোগে সমাবেশে সভাপতিত্ব করেন মহানগরের সিনিয়র সহ-সভাপতি নুরুল ইসলাম বিএসসি। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন ইসলামী আন্দোলনের নায়েবে আমীর আল্লামা আব্দুল আউয়াল। বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন মহানগরের সিনিয়র সদস্য আবুল কাশেম মাতাব্বর, সেক্রেটারি আল মুহাম্মদ ইকবাল, জাতীয় ওলামা-মাশায়েখ আইম্মা পরিষদ মহানগরের সাংগঠনিক সম্পাদক ইমদাদুল কবির ভ‚ঁইয়া, ইসলামী শ্রমিক আন্দোলন মহানগরের সভাপতি ওয়ায়েজ হোসেন ভ‚ইয়া, নগর সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ ইবরাহীম খলিল, মাওলানা তরিকুল ইসলাম, মুফতী ইবরাহীম আনোয়ারী, মুহাম্মদ তাজুল ইসলাম শাহীন, মুহাম্মদ শরীফ চৌধুরী প্রমুখ।



 

Show all comments
  • Mohmmed Dolilur ৪ ফেব্রুয়ারি, ২০২৩, ২:৩০ পিএম says : 0
    92%মুসলিম এখনও বলছেন গড়ে তুলবেন,আর কত দিন।
    Total Reply(0) Reply
  • মুহাম্মদ ঈসা শাহেদী ৪ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:৫১ পিএম says : 0
    স্কুলে ১০ম শ্রেণীর পাবলিক পরীক্ষায় ১০০ নম্বরের ধর্ম পরীক্ষা বহাল করতে হবে। এই দাবি এক নম্বরে। দুই নম্বরে ্্সি লেবাস সংশোধন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী আন্দোলন বাংলাদেশ

১৫ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ