Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

গোমস্তাপুরে এক কেন্দ্রে ভিন্ন সেটে এসএসসির গণিত পরীক্ষা অনুষ্ঠিত

সংশ্লিষ্ট কর্মকর্তা ও কেন্দ্র সচিবকে অব্যাহতি

| প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

চাঁপাইনবাবগঞ্জ জেলা সংবাদদাতা : চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুর এবি সরকারী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে রোববার এসএসসির গণিত বিষয়ে ভিন্ন সেটে পরীক্ষা নেয়া হয়েছে। ওই কেন্দ্রের প্রশ্নপত্র সংগ্রহ ও বিতরণের দায়িত্বরত কর্মকর্তা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ফেরদৌসী বেগমের অসতর্কতার কারণে এই ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন ইউএনও কেএম আলমগীর কবীর। তিনি আরও জানান, এ ঘটনায় সংশ্লিষ্ট কর্মকর্তা ও কেন্দ্র সচিবকে অভিযুক্ত করে পরীক্ষার দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে।
জানা যায়, উপজেলার ৫টি এসএসসি পরীক্ষা কেন্দ্রের মধ্যে ৪টিতে গণিত বিষয়ের ‘ক’ সেট প্রশ্নপত্রে পরীক্ষা নেয়া হলেও শুধুমাত্র রহনপুর এবি সরকারী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ‘খ’ সেটের প্রশ্নপত্রে পরীক্ষা নেয়া হয়। কেন্দ্র সচিব নজরুল ইসলাম জানান, ভুলক্রমে এ ঘটনা ঘটেছে। বিষয়টি রাজশাহী শিক্ষা বোর্ড কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।
এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ফেরদৌসী বেগমের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, অনিচ্ছাকৃত ত্রæটির জন্য এ ঘটনা ঘটেছে।
বিক্ষুব্ধ শিক্ষার্থীরা জানান, অন্য কেন্দ্রের সহপাঠিরা ‘ক’ সেটের প্রশ্নপত্রে পরীক্ষা দেয়ায় তারা তুলনামূলক সহজ প্রশ্নপত্রে পরীক্ষা দিয়েছে। উল্লেখ্য, এই কেন্দ্রে রোববারে অনুষ্ঠিত গণিত বিষয়ে ১৪টি শিক্ষা প্রতিষ্ঠানের ৭৯২ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়।
পরীক্ষা কেন্দ্রে শিক্ষার্থীদের ভাঙচুর
বগুড়া অফিস : চলতি এসএসসি পরীক্ষা হলে কড়াকড়ি আরোপের জের ধরে বগুড়া সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে বিক্ষুব্ধ এসএসসি পরীক্ষার্থীরা হামলা ও ভাঙচুর করেছে। পরীক্ষা হলে নির্ধারিত সময়ের আগে খাতা নিয়ে নেয়ার অভিযোগ তুলে গতকাল দুপুরে জিলা স্কুলের পরীক্ষার্থীরা এ ভাঙচুর চালায়। পরে জিলা স্কুলের শিক্ষকবৃন্দ ঘটনা স্থলে গিয়ে বিক্ষুুব্ধ ছাত্রদের বুঝিয়ে নিয়ে আসে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গোমস্তাপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ