Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

৬ উইকেটের পর শুভাগত’র সেঞ্চুরি

| প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : একাই ছয় উইকেট নিয়ে আগের দিন দক্ষিণাঞ্চলকে ২৬০ রানে গুটিয়ে দিয়েছিলেন শুভাগত হোম। গতকাল আট নম্বরে ব্যাটে নেমে করলেন দুর্দান্ত সেঞ্চুরি। তার দল মধ্যাঞ্চলও দ্বিতীয় দিন শেষে লিড নিয়েছে ৩৯ রানের।
ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে শেষ ব্যাটসম্যান হিসেবে ঠিক ১০০ রান করে আউট হন শুভাগত, দলীয় স্কোর তখন ২৯৯। দ্বিতীয় দিনের খেলাও শেষ হয় এখানেই। ডানহাতি এই অলরাউন্ডার যখন মাঠে নামেন স্কোরবোর্ডে তখন ৬ উইকেটে ১৩২। সপ্তম উইকেটে তাইবুর রহমানের সাথে গড়েন একশোর্ধো রানের জুটি। শেষ উইকেটেও আবু হায়দারকে নিয়ে যোগ করেন ২৬ রান। দেড়শ রানেই গুটিয়ে যাওয়ার শঙ্কা কাটিয়ে ততক্ষণে ৩৯ রানের লিডও নিয়েছে মধ্যাঞ্চল। আব্দুর রাজ্জাকের বলে আমানুলের হাতে স্টাম্পিং হওয়ার আগে ১২৫ বলে ১১টি চার ও ১ ছয়ে ১০০ রান করেন শুভাগত। ১১৮ রানে ৪ উইকেট নেন রাজ্জাক। মাত্র ১ উইকেট পেলেও ১৮ ওভার বল করে মাত্র ৩৪ রান দেন চোট কাটিয়ে ওঠা মুস্তাফিজুর রহমান। সমান ওভারে জাতীয় দলের আরেক পেসার রুবেল হোসেন ৫৭ রানে নেন ২ উইকেট।
ওদিকে চট্টগ্রামের জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে চলছে ব্যাটিং মহড়া। প্রথম দিনে ৩ উইকেটে ২৯৩ রান করা পূর্বাঞ্চল থেমেছে ৪৯০ রানে। আগের দিনের অপরাজিত ব্যাটসম্যান জাকির হাসান ব্যক্তিগত ৬৪ রান করে ফিরলেও ইয়াসির আলী এদিনও মাঠ ছাড়ের অপরাজিত ১১০ রান করে। আগের দিন অভিষেকেই শতক হাঁকান আফিফ হোসেন। এছাড়া আবুল হাসান করেন ৪৬ রান। তিনটি করে উইকেট নেন ইয়াসিন আরাফাত ও সানজামুল ইসলাম। জবাবে কোনো উইকেট না হারিয়ে ২৮ রান নিয়ে দিন শেষ করে উত্তরাঞ্চল।

সংক্ষিপ্ত স্কোর
দক্ষিণাঞ্চল-মধ্যাঞ্চল
দক্ষিণাঞ্চল ১ম ইনিংস : ২৬০
মধ্যাঞ্চল ১ম ইনিংস : ৯১ ওভারে ২৯৯ (সাদমান ১০, মজিদ ৩৮, সাইফ ৪৯, মেহরাব জুনিয়র ৯, ম্শাাল ১, নুরুল ১৪, তাইবুর ৪৪, শুভাগত ১০০, শরীফউল্লাহ ১৪, শাহাদাত ৮, হায়দার ২*; মুস্তাফিজ ১/৩৪, রুবেল ২/৫৭, রাজ্জাক ৪/১১৮, সোহাগ ১/৫২, জিয়া ১/৩১)।
পূর্বাঞ্চল-উত্তরাঞ্চল
পূর্বাঞ্চল ১ম ইনিংস : ১৬৯.৫ ওভারে ৪৯০ (ইমতিয়াজ ৮১, আফিফ ১০৫, তাসামুল ৩৪, জাকির ৬৪, ইয়াসির ১১০*, কাপালী ০, ইরফান ৫, হাসান ৪৬, ফেরদৌস ১১, সাকলাইন ১৩, জায়েদ ১; আরাফাত ৩/৬১, রেজা ০/৪৬, সানজামুল ৩/১৩১, নাসির ১/৫৬, শুভ ১/৯০, নাঈম ০/২২, আরিফুল ২/৬৪)।
উত্তরাঞ্চল ১ম ইনিংস : ৮ ওভারে ২৮/০ (নাজমুল ১৩*, জুনায়েদ ১৫*; জায়েদ ০/১৪, আফিফ ০/১৩, হাসান ০/১)।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেঞ্চুরি

২৫ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ