Inqilab Logo

বৃহস্পতিবার, ০৬ জুন ২০২৪, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

হেরে অপেক্ষায় রুমানারা

| প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : নারী বিশ্বকাপের বাছাই পর্বে আবারো হেরেছে বাংলাদেশ। গতকাল দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ছয় উইকেটে হারায় সুপার সিক্সে উঠতে গ্রæপ পর্বের শেষ দিনের ম্যাচের দিকে তাকিয়ে থাকতে হবে রুমানা আহমেদের দলকে। টানা তিন জয়ে ছয় পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রæপের শীর্ষে রয়েছে দক্ষিণ আফ্রিকা। চার ম্যাচে চার পয়েন্ট নিয়ে তিন নম্বরে রয়েছে বাংলাদেশ।
কলম্বোর পি সারা ওভালে টস জিতে ব্যাট করতে নেমে ৪৬.৫ ওভারে ১০০ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ। ভালো বোলিং আক্রমণের বিপক্ষে মন্থর ব্যাটিংয়ের চক্র থেকে বের হতে পারেনি রুমানার দল। রান আউট হওয়ার আগে অধিনায়ক করেন সর্বোচ্চ ৩৯ রান। এর বাইরে দুই অঙ্কে যান কেবল সানজিদা ইসলাম (১৩) ও সালমা খাতুন (১৬)। দক্ষিণ আফ্রিকার শাবনিম ইসমাইল (৩/১৪) ও সুনে লুস (৩/১৭) নেন তিনটি করে উইকেট।
কদিন আগেই বাংলাদেশের মাটিতে ৪-১ ব্যবধানে সিরিজ জেতা দক্ষিণ আফ্রিকা ছোট লক্ষ্য পেয়ে কোনো তাড়াহুড়া করেনি। ২৫ ওভার ২ বলে ৪ উইকেট হারিয়ে জয় তুলে দেন দলটি। সর্বোচ্চ ৩৪ রান আসে লিজেলি লির ব্যাট থেকে। তার সঙ্গে ৫০ রানের উদ্বোধনী জুটি গড়া লরা উলভার্ট করেন ৩০ রান। ১৪ রানে অপরাজিত থাকেন ক্লোয়ি ট্রায়ন। সালমা, রুমানা, সুরাইয়া আজমিন ও জাহানারা আলম একটি করে উইকেট নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হেরে

১২ সেপ্টেম্বর, ২০২২
২ সেপ্টেম্বর, ২০২২
১২ ফেব্রুয়ারি, ২০১৭

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ