Inqilab Logo

শুক্রবার, ১৪ জুন ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ যিলহজ ১৪৪৫ হিজরী

হেরেও ‘মন জিতল’ হংকং

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০২২, ১২:০৪ এএম

প্রতিপক্ষ ভারত। টি-টোয়েন্টিতে লক্ষ্যটাও ১৯৩। এশিয়া কাপে তার জবাবে বুক চিতিয়েই লড়ল হংকং। ম্যাচটি ৪০ রানে হারলেও উজ্জীবিত হওয়ার মতো পারফরম্যান্স করেছে তারা। দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে উপস্থিত দর্শকদের মন জয় করে নিয়েছে ‘অপেশাদার’ ক্রিকেটের এই দলটি। তবে তার চাইতেও বড় আরেক অর্জন আছে দলটির এক ক্রিকেটারের! ভারতের কাছে হেরে যাওয়ার পর সোজা গ্যালারিতে চলে যান হংকংয়ের খেলোয়াড় কিঞ্চিৎ শাহ। সেখানে তিনি প্রেমিকাকে বিয়ের প্রস্তাব দিয়েছেন। হাঁটু গেড়ে বসে আংটি এগিয়ে দিয়ে বলেছেন- ‘তুমি কি আমাকে বিয়ে করবে?’ বিস্ময়ে অভিভূত প্রেমিকা শুরুতে ঠিক বুঝে উঠতে পারছিলেন না, কী করবেন। পরে নিজেকে সামলে নিয়ে সহাস্যে গ্রহণ করেছেন প্রস্তাব, ‘হ্যাঁ, নিশ্চয়ই।’
এই দারুণ মুহূর্তটির ভিডিও এশিয়ান ক্রিকেট কাউন্সিল তাদের টুইটার অ্যাকাউন্টে পোস্ট করেছে। তারা ক্যাপশনে লিখেছে, ‘তিনি হ্যাঁ বলেছেন। একটি হৃদয় উষ্ণ করা মুহূর্ত, হংকংয়ের কিঞ্চিৎ শাহ ভারতের বিপক্ষে বড় ম্যাচ খেলার পর তার বান্ধবীকে বিয়ের প্রস্তাব দিয়েছে। এই সুখী দুজনকে অনেক অভিনন্দন। আপনাদের একসঙ্গে শুরু হতে যাওয়া নতুন জীবনে অনেক আনন্দ ও সুখ কামনা করি আমরা।’ ভিডিওটি মুহূর্তেই ছড়িয়ে যায় সামাজিক যোগাযোগমাধ্যমে। তাৎক্ষণিকভাবে অভিনন্দন জানিয়েছেন গ্যালারিতে উপস্থিত থাকা দর্শক, চারদিকে ছড়িয়ে পড়ার পর দুজনের আগামীর জীবনের শুভকামনা জানিয়ে রাখছেন ক্রিকেট আর ক্রিকেটের বাইরের মানুষও।
হংকংয়ের মিডল অর্ডার ব্যাটসম্যান কিঞ্চিৎ শাহের মতো গত বছর একই স্টেডিয়ামে একই ঘটনা ঘটিয়েছিলেন ভারতীয় ক্রিকেটার দীপক চাহার। সেবার আইপিএলের চেন্নাই-পাঞ্জাব ম্যাচের পর প্রেমিকা জয়া ভরদ্বাজকে বিয়ের প্রস্তাব দিয়েছিলেন চেন্নাইয়ের পেসার।
ভারতে জন্ম নেওয়া কিঞ্চিৎ হংকং দলে খেলেন মিডল অর্ডার ব্যাটসম্যান হিসেবে। চার দলের বাছাইপর্ব পেরিয়ে এশিয়া কাপের মূল পর্বে খেলার সুযোগ পায় হংকং। ‘এ’ গ্রুপে ভারতের বিপক্ষে ম্যাচটি ছিল তাদের প্রথম। সূর্যকুমার যাদবের অপরাজিত ৬৮ আর বিরাট কোহলির অপরাজিত ৫৯ রানের ইনিংসে ভর করে ১৯২ রান তুলেছিল ভারত। রান তাড়া করতে নেমে ৫ উইকেটে ১৫২ রান করেছে হংকং। ৪ নম্বরে নামা কিঞ্চিৎ ২৮ বলে ৩০ রান করে আউট হন। দল না জিতলেও দিনটিকে স্মরণীয় করে রেখেছেন তিনি প্রেমিকাকে বিয়ের প্রস্তাব দিয়ে। হংকং জাতীয় দলের ক্রিকেটার হলেও কিঞ্চিৎ মূলত একজন ব্যবসায়ী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হেরেও ‘মন জিতল’ হংকং

২ সেপ্টেম্বর, ২০২২
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ