Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অধ্যক্ষ রউফ ছিলেন সমাজ রাজনীতি ও শিক্ষাঙ্গনের আলোকবর্তিকা

কুমিল্লায় স্মরণসভায় বক্তারা

| প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে : কুমিল্লা অজিতগুহ মহাবিদ্যালয়ের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মো: আবদুর রউফ ছিলেন সামাজিক মূল্যবোধসম্পন্ন এক অসাধারণ মানুষ। সমাজ, রাজনীতি ও শিক্ষাঙ্গনের আলোকবর্তিকা। অধ্যক্ষ রউফের কর্মময় জীবনের প্রতিটি ধাপ সর্বক্ষেত্রে এক অনুকরণীয় দৃষ্টান্ত হয়ে থাকবে।
বৃহত্তর কুমিল্লার তৎকালীন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক, দেশের শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান ও কুমিল্লা আদর্শ সদর উপজেলার দুইবারের নির্বাচিত চেয়ারম্যান অধ্যক্ষ আবদুর রউফের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভায় বক্তারা এভাবেই তুলে ধরেন তাঁর কর্মময় জীবনের বিভিন্ন দিক। গতকাল মঙ্গলবার সকালে কুমিল্লা অজিতগুহ মহাবিদ্যালয়ে অনুষ্ঠিত স্মরণসভায় বক্তব্য রাখেন বিশিষ্ট শিক্ষাবিদ কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর আমীর আলী চৌধুরী, অজিতগুহ মহাবিদ্যালয়ের সাবেক অধ্যক্ষ আলকাছুর রহমান খোকা, বর্তমান অধ্যক্ষ অধ্যাপক হাসান ইমাম মজুমদার ফটিক, উপাধ্যক্ষ মো. মোস্তাক আহমদ ও অধ্যক্ষ রউফের বড় ভাই বিশিষ্ট ব্যবসায়ি সমাজসেবক আলহাজ্ব ফরিদ উদ্দিন আহমেদ প্রমুখ। স্মৃতিচারণমূলক আলোচনা শেষে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অধ্যক্ষ

৪ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ