Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ অধ্যক্ষ প্রফেসর জামাল নাছের

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০১৯, ২:১১ পিএম

কুমিল্লা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. জামাল নাছের উপজেলা ও জেলা পর্যায়ের পর এবার বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত হয়েছেন। জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে শনিবার বিকেলে চট্টগ্রামে আয়োজিত এক অনুষ্ঠানে তাঁকে চট্টগ্রাম বিভাগের শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত করা হয়। প্রফেসর মো. জামাল নাছের কুমিল্লার লালমাই উপজেলার ভুলইন উত্তর ইউনিয়নের শিকারপুর গ্রামের ভাষা সংগ্রামী, মুক্তিযুদ্ধের সংগঠক ও জেলা কৃষকলীগের সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মো. তাজুল ইসলাম শিকারপুরীর জ্যেষ্ঠপুত্র।

প্রফেসর জামাল নাসের একাদশ বিসিএসের মাধ্যমে শিক্ষাক্যাডারে প্রবেশ করেন এবং ১৯৯৩ সালের ১এপ্রিল কিশোরগঞ্জ সরকারি মহিলা কলেজে প্রভাষক হিসেবে যোগদানের মধ্যদিয়ে শিক্ষকতা শুরু করেন। পরবর্তীতে তিনি সহকারী অধ্যাপক, সহযোগী অধ্যাপক পদে বিভিন্ন কলেজে কর্মরত ছিলেন। ২০১৫ সালে তিনি কুমিল্লা মাধ্যমিক উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের উপ-পরিচালক (হিসাব নিরীক্ষা) পদে যোগদান করেন এবং কলেজ পরিদর্শক পদে তিন বছর দায়িত্ব পালন করেন। পরে গত বছরের ২৭ মার্চ শিক্ষা মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন আদেশে তিনি কুমিল্লা সরকারি মহিলা কলেজে অধ্যক্ষ হিসেবে যোগদান করেন। জামাল নাছের ১৯৭৯ থেকে ১৯৮৩ সাল পর্যন্ত ভুলইন ইউনিয়ন ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সম্পাদক ছিলেন। ১৯৮৫ থেকে ১৯৮৭ সালে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাষ্টার দা সূর্যসেন হলের ছাত্রলীগের কার্যকরী কমিটির সদস্য ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শ্রেষ্ঠ অধ্যক্ষ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ