Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যর্থতার ধারায় লঙ্কানরা

| প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : দক্ষিণ আফ্রিকা সফরে আরো একটা দিন, প্রাপ্তির খাতায় শ্রীলঙ্কার আরো এক ব্যর্থতা। সফরের তৃতীয় ওয়ানডেতে বিনা উইকেটে ৬০ থেকে ১৬৩ রানে অলআউট! গত ছয় সপ্তাহ ধরে বাজে ব্যাটিংয়ে দর্শকদের এভাবেই হতাশ করে চলেছে লঙ্কানরা। প্রটিয়ারা সংক্ষিপ্ত হাতের কাজটা সারেন মাত্র ৩২ ওভারে ৭ উইকেট হাতে রেখে। এই জয়ে তারা ৫ ম্যাচের সিরিজটাও নিশ্চিত করল ৩-০তে। ঘরের মাঠে যা তাদের টানা সপ্তম সিজির জয়। প্রিয় মাঠে ৬০ রানে অপরাজিত ছিলেন অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স। জোহানেসবার্গের ওয়ান্ডারার্স স্টেডিয়ামে দশ ইনিংসে তিনটি করে শতক ও অর্ধশতকে তার রান ৭০৬, গড় ১০০.৮৫! দলীয় ৯২ রানে হাশিম আমলা (৩৪) বিদায় নেয়ার পর বাকি কাজটা ভিলিয়ার্স সম্পন্ন করেন জেপি ডুমিনিকে (২৮*) সঙ্গে নিয়ে।
এর আগে লঙ্কান ইনিংসে ছিল অনাকাক্সিক্ষত মৌমাছির আক্রমণ। যে কারণে খেলা বন্ধ ছিল ঘন্টাখানেক। পরে স্থানীয় মৌয়াল এন পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা গেলেও প্রটিয়া বোলারদের বোলিং তোপে নিজেদের ব্যাটিং লাইন-আপটা নিয়ন্ত্রণে রাখতে পারেনি উপল থারাঙ্গা বাহিনী। ৫ উইকেটে ১৪৯ থেকে মাত্র ৩৯.২ ওভারে তারা গুটিয়ে যায় ১৬৩ রানে। সর্বোচ্চ ৭৪ রান আসে ওপেনার নিরোশান ডিকভেলার ব্যাট থেকে। ডোয়াইন প্রিটোরিয়াস মাত্র ১৯ রানের খরচায় নেন ৩ উইকেট, সমান দুটি করে উইকেট ভাগ করে নেন কাসিগো রাবাদা, ইমরান তাহির ও অ্যান্ডিল ফেহলুকয়ায়ো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্যর্থতা

২১ নভেম্বর, ২০২১
৬ ফেব্রুয়ারি, ২০১৭

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ