Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ট্রিপল এক্স : রিটার্ন অফ য্যান্ডার কেইজ

| প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

ডি. জে. ক্যারুজো পরিচালিত অ্যাকশন/অ্যাডভেঞ্চার থ্রিলার চলচ্চিত্র ‘ট্রিপল এক্স : রিটার্ন অফ য্যান্ডার কেইজ’। ‘দ্য ডিসঅ্যাপয়েন্টমেন্ট রুম’ (২০১৬), আই অ্যাম নাম্বার ফোর’ (২০১১), ‘ঈগল আই’ (২০০৮), ‘ডিস্টার্বিয়া’ (২০০৭), ‘টু ফর দ্য মানি’ (২০০৫), ‘টেকিং লাইভস’ (২০০৪), ‘দ্য লেজেন্ড অফ সুরিয়োথাই’ (২০০৩) এবং ‘দ্য স্যাল্টন সি’ (২০০২) ক্যারুজো পরিচালিত চলচ্চিত্র। ‘ট্রিপল এক্স : রিটার্ন অফ য্যান্ডার কেইজ’ ‘ট্রিপল এক্স সিরিজের তৃতীয় চলচ্চিত্র।
য্যান্ডার কেইজ (ভিন ডিজেল) একসময় ছিল এক্সট্রিম স্পোর্টস তারকা। এতে জড়িত থাকার সময় বেশ কিছু অপরাধ করায় তাকে আটক করা হয়, তবে তাকে দেশসেবার বিনিময়ে একবার সুযোগ দেয়া হয়। সেই থেকে সে পরিণত হয় সরকারি এজেন্টে। প্রথম মিশনে সাফল্যে পর সে স্বেচ্ছা নির্বাসনে চলে যায়। কিন্তু সবাই জানে সে আসলে মারা গেছে। আবার প্রয়োজন পড়ে তার দক্ষতার। তার হ্যান্ডলার এজেন্ট অগাস্টাস ইউজিন গিবন্স (স্যামুয়েল এল. জ্যাকসন) খুঁজে বের করে ফেলে য্যান্ডার কেইজ ওরফে ট্রিপল এক্সকে। গিবন্স আর তার পার্টনার জেইন মার্ক (টোনি কোলেট) চারজন ভয়ানক মানুষকে খুঁজছে যাদের হাতে আছে একটি যন্ত্র যা দিয়ে বিশ্বের সব সামরিক স্যাটেলাইট নিয়ন্ত্রণ করা যায়। এই যন্ত্রটির নাম প্যান্ডোরা’স বক্স। এই যন্ত্রটির ক্ষমতা কোনভাবেই রোধ করা যায় না। প্যান্ডোরা’স বক্স উদ্ধারের জন্য ট্রিপল এক্সকে আলফা ওয়ারিয়র শিয়াঙের (ডনি ইয়েন) মুখোমুখি হতে হবে। নতুন এক দুর্ধর্ষ দল গঠন করা হয় যার অন্যতম সদস্য অ্যাডেল উল্ফ (রুবি রোজ)। কাজে নেমে দলের সদস্য জানতে পারে সরকারের উচ্চ পর্যায়ের কিছু মানুষও ষড়যন্ত্রে লিপ্ত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ট্রিপল


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ