Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রিয় নবীর অনুসরণ ছাড়া মুমিন হওয়া যায় না -মহিউদ্দিন চৌধুরী

| প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের সভাপতি ও সাবেক সিটি মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী বলেছেন, প্রিয় নবীর অনুসরণ ছাড়া প্রকৃত মুমিন হওয়া যায় না। ঐক্যবদ্ধভাবে চললে ঈমানী শক্তি বাড়বে। গত বুধবার নগরীর চান্দগাঁওস্থ দরবারে বারীয়ার মিলাদুন্নবী (সা.) মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। তিনি সুন্নীয়তের প্রচার-প্রসারে দরবারে বারীয়ার ভূমিকারও প্রশংসা করেন।
দরবারের সাজ্জাদানশীন আল্লামা মুফতি ছৈয়দ মুহাম্মদ শামছুদ্দোহা বারীর সভাপতিত্বে মাহফিলে বিশেষ অতিথি ছিলেন শুকছড়ি দরবারের সাজ্জাদানশীন ছৈয়দ নাছেরুল হক চিশতি, দরবারে হাশেমীয়ার হাফেজ কাজী মহিউদ্দিন হাশেমী, ছৈয়দ নঈমুল হক চিশতী, কাজী জিয়াউদ্দিন হাশেমী, ছৈয়দ মুহাম্মদ এহছানুল হক চিশতী, ছৈয়দ তরীকুল্লাহ মাইজভাÐারী, ছৈয়দ নুরুল হুদা আমীরি। মাহফিলে ভারতের ত্রিপুরা, বৃহত্তর চট্টগ্রাম, উত্তরবঙ্গ সহ বিভিন্ন স্থান থেকে আগত ভক্ত ও মুরিদানের উদ্দেশ্যে গুরুত্বপূর্ণ নসীহত পেশ ও আখেরী মোনাজাত পরিচালনা করেন পীরে কামেল আল্লামা মুফতি ছৈয়দ মুহাম্মদ শামছুদ্দোহা বারী। ছৈয়দ আবুল মোকাররম বারী’র পরিচালনায় মাহফিলে বক্তব্য রাখেন মুফতি ছৈয়দ সাইফুল ইসলাম বারী, ছৈয়দ এরশাদুল ইসলাম বারী, মাওলানা মুহাম্মদ এনাম রেজা আলকাদেরী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রিয়


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ