Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিপিএলের ভাগের টাকা পেলো ১২ ক্লাব

| প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগের খেলা স্থাগিত করে বিপিএলের অভিষেক আসর সম্পন্ন করায় ক্লাবগুলো একজোট হয়ে আর্থিক ক্ষতিপূরণের দাবি করায় সেই দাবি পূরণ করেছে বিসিবি। সেই থেকে বিপিএলে আয়ের একাংশ প্রতিবারই পাচ্ছে প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগের ক্লাবগুলো। বিপিএল থ্রি’তে ২৫ কোটি টাকা নীট আয় থেকে ক্লাবগুলোকে ১৫ লাখ টাকা করে বিশেষ অনুদান দিয়েছে বিসিবি। এবারো বিপিএলের আয় থেকে অনুদানের অংকটা অপরিবর্তিত থাকার কথা ছিল। তবে ক্লাবগুলোর দাবিতে সিসিডিএম চেয়ারম্যান গাজী গোলাম মোর্তজা পাপ্পা ১৫ লাখ টাকা থেকে ২৫ লাখ টাকায় অনুদান বর্ধিত করার যে দাবি তুলেছিলেন সর্বশেষ বোর্ড সভায়, সেই দাবি গৃহিত হয়েছে। সম্প্রতি বর্ধিত অনুদানের চেক বুঝে পেয়েছে প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগে অংশগ্রহণকারী ১২টি ক্লাব। প্রিমিয়ার ডিভিশনের সুপার লীগের ৬টি দলের প্রত্যেককে দেয়া হয়েছে ২৫ লাখ টাকা করে, সেখানে পয়েন্ট তালিকায় নীচে থাকা অন্য ৬টি ক্লাবের সবাইকে দেয়া হয়েছে ২০ লাখ টাকা করে। বিপিএল’র আয় থেকে ২ কোটি ৭০ লাখ টাকা বন্টিত হয়েছে প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগের ক্লাবগুলোর মধ্যে। সিসিডিএম সূত্রে এ তথ্য জানা গেছে।
এদিকে সিসিডিএম’র তালিকাভুক্ত ৭৬টি ক্লাব প্রতিনিধিকে সিসিডিএম’র লোগো সম্বলিত বেøজার দেয়ার যে প্রতিশ্রæতি দিয়েছিলেন সিসিডিএম চেয়ারম্যান, সেই প্রতিশ্রæতি রক্ষা করেছেন তিনি। ৫ লাখ ৭৮ হাজার টাকা বাজেটে বেøজার বিডি’র তৈরি করা ৭৬টি বেøজার সম্প্রতি সিডিএম বন্টন করেছে ক্লাব প্রতিনিধিদের মাঝে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিপিএল

২৭ জানুয়ারি, ২০২৩
২৩ ফেব্রুয়ারি, ২০২২
২০ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ