Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

টুঙ্গিপাড়ায় ৩ মন্দিরে ২০টি মূর্তি ভাঙচুর আটক-২

| প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

গোপালগঞ্জ জেলা সংবাদদাতা : গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় ৩টি মন্দিরের অন্তত ২০টি মূর্তি ভাঙচুর করা হয়েছে। বুধবার রাতে টুঙ্গিপাড়া উপজেলার জামাই বাজার ডুমুরিয়া সার্বজনীন দুর্গা মন্দির, হরি মন্দির ও রাধাগোবিন্দ মন্দিরের মূর্তি ভাঙচুর করা হয়। এ ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ সবুর ও সোয়েব নমে দুই যুবককে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে।
বৃহস্পতিবার সকালে মন্দিরের পূজারী কমলা রানী বালা মন্দিরে এসে মূর্তি ভাঙচুর দেখে গ্রামবাসীকে খবর দেয়। এ ঘটনার প্রািতবাদে ও বিচারের দাবিতে বিক্ষুব্ধ হিন্দু জনসাধারণ ঘটনাস্থলে বিক্ষোভ মিছিল করেছে। খবর পেয়ে গোপালগঞ্জে জেলা প্রশাসক মো. মোখলেসুর রহমান সরকার সহ-পুলিশ ও প্রশাসনের পদস্থ কর্মকর্তারা ঘটনাস্থলে ছুটে যান। তারা স্থানীয়দের সাথে কথা বলেন ও এ ঘটনার খোঁজ খবর নেন।
মন্দির কমিটির সাধারণ সম্পাদক নিরাপদ বসু বলেন, বুধবার রাতে মন্দিরের গ্রীল ভেঙ্গে দুর্বৃত্তরা মন্দিরে প্রবেশ করে দুর্গা মন্দির, হরি মন্দির ও রাধা গোবিন্দ মন্দিরের মূর্তি ভাঙচুর করে। এক পর্যায়ে মন্দিরে অগ্নি সংযোগ করে। আগুনে তেমন কোন ক্ষয়ক্ষতি হয়নি। শুধু মূর্তির চুল পুড়ে গেছে। দুর্বৃত্তরা দুর্গা মন্দিরের সব মূর্তি, হরি মন্দিরের হরি মূর্তি ও রাধা গোবিন্দ মন্দিরের মূর্তিসহ অন্তত ২০টি মূর্তি ভেঙ্গে তছনছ করে দিয়েছে। এ ঘটনায় আমরা টুঙ্গিপাড়া থানায় মামলা দায়ের করব।
ডুমরিয়া ইউপির সাবেক চেয়ারম্যান শুখময় বাইন অভিযোগ করে বলেন, জামাই বাজার সংলগ্ন এলাকায় পানি উন্নয়ন বোর্ড সম্প্রতি একটি লক গেট নির্মাণ করে। গেট নির্মাণ করার সময় সরকারি জায়গায় শ্রমিকরা একটি ঘর তুলে নামাজ আদায় করতেন। ওই ঘরের জায়নামাজসহ অন্যন্য মালামাল কে বা কারা ফেলে দেয়। এ নিয়ে এলাকায় বিরোধ সৃষ্টি হয়। এ ছাড়া গেট এলাকার সরকারি জায়গায় উত্তর বাঁশবাড়িয়া গ্রামের এজাজ শেখ ও সিরাজ শেখ জোর করে দোকান ঘর তুলতে গেলে স্থানীয়য় হিন্দু সম্প্রদায়ের যুবকরা বেশ কয়েক দফা বাধা দেয়। বুধবার সন্ধ্যায় এ নিয়ে এলাকায় উত্তেজনা দেখা দেয়। পরে স্থানীয়রা বিয়টি মিটিয়ে দেয়। রাতে এজাজ শেখকে ওই এলাকায় ৮/১০ জনকে নিয়ে মিটিং করতে দেখা গেছে। সকালে আমরা মন্দিরের মূর্তি ভাঙচুর দেখতে পাই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ