Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

লোহাগড়ার গ্রামে গাছে ঝুলিয়ে ৮ মাসের শিশুকে হত্যার চেষ্টা পাষন্ড পিতা আটক

লোহাগড়া (নড়াইল ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২৩, ৫:২৭ পিএম

নড়াইলের লোহাগড়া উপজেলার রঘুনাথপুর গ্রামে আল-হাবিব নামে ৮ মাসের শিশু সন্তানকে আম গাছের সাথে ঝুলিয়ে শ্বাসরোধ করে হত্যা চেষ্টার অভিযোগে পিতাকে আটক করেছে পুলিশ। পাষন্ড এই পিতার নাম মামুন শেখ। সে রঘুনাথপুর গ্রামের দাউদ শেখের ছেলে। গত সোমবার (২৭ ফ্রেরুয়ারি) বিকালে উপজেলার শালনগর ইউনিয়নের রঘুনাথপুর গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ওই দিন রাতেই শিশুটির মা কুলসুম বেগম বাদী হয়ে লোহাগড়া থানায় মামলা দায়ের করেন। পুলিশ ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে শিশুর পিতা মামুন শেখকে আটক করেছে ।

মামলা সূত্রে জানা গেছে , গত ১৩ বছর আগে মামুন শেখের সাথে পার্শ্ববর্তী মোহাম্মদপুর উপজেলার কালিশংকরপুর গ্রামের আফিল মোল্যার মেয়ে কুলসুম বেগমের বিয়ে হয়। তাদের ঘরে দুইটি ছেলে ও একটি মেয়ে সন্তান জন্ম নেয়। সম্প্রতি মামুন শেখ মাফুজা আক্তার নামে অপর এক মহিলাকে দ্বিতীয় বিয়ে করেছে। এরপর থেকে মামুন প্রথম স্ত্রী ও সন্তানদের কোন খোঁজ খবর নেয় না এবং কোন ভরন পোষন দেয় না। উপরন্তু যৌতুকের জন্য কুলসুম বেগমকে প্রায়ই মারপিট করে । সোমবার মামুন যৌতুকের জন্য প্রথম স্ত্রী কুলসুম বেগমকে বাঁশের লাঠি দিয়ে মারপিট করে এবং গলা চেপে শ্বাস রোধ করে হত্যার চেষ্টা করে। মামুনের দ্বিতীয স্ত্রী মাফুজা আক্তারও কুলসুমের চুলের মুঠি ধরে মারপিট করে। এসময় শিশু আল হাবিব কান্নাকাটি করলে মামুন তাকে বাড়ীর পার্শ্বে আম গাছের ডালের সাথে পা উপর দিকে দিয়ে ঝুলিয়ে শ্বাসরোধ করে হত্যার চেষ্টা করে। কুলসুমের শাশুড়ী ও প্রতিবেশীরা শিশুটিকে রক্ষা করে। এ ঘটনায় শিশুর মা কুলসুম বেগম বাদী হয়ে পিতা মামুন শেখ ও সৎ মা মাফুজা আক্তারকে আসামী করে লোহাগড়া থানায় মামলা দায়ের করেছেন।
লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাসির উদ্দিন জানান,অভিযুক্ত আসামী মামুন শেখকে আটক করে মঙ্গলবার (২৮ ফ্রেরুয়ারি) দুপুরে আদালতে প্রেরন করা হয়েছে। অন্য আসামীকে গ্রেফতারের চেষ্টা চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ