Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাকিস্তানকে সমর্থনই ‘অপরাধ’, ভারতে প্রকাশ্যে শাস্তি দেয়া হল ব্যবসায়ীকে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২৩, ১:৫৪ পিএম

‘অপরাধ’ ভারতীয় হয়েও পাকিস্তান ক্রিকেট দলকে সমর্থন করা। যার ‘শাস্তি’ পেতে হল গোয়ার এক ব্যবসায়ীকে। প্রকাশ্যে ক্ষমা চাওয়া থেকে ‘ভারত মাতা কি জয়’ বলতে বাধ্য করা হল তাকে।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ার সৌজন্যে প্রকাশ্যে আসে একটি ভ্লগ। সেখানেই দেখা গিয়েছে, উত্তর গোয়ায় কালানগুতে এলাকার একটি দোকানের মালিক পাকিস্তান ক্রিকেট দলের সমর্থনে গলা ফাটাচ্ছেন। নিউজিল্যান্ড বনাম পাকিস্তানের ম্যাচ চলাকালীন ধরা পড়ে সেই দৃশ্য। দোকানের মালিকের সঙ্গে খানিকক্ষণ কথাও বলেন ভ্লগার। জিজ্ঞেস করেন, “কে খেলছে? নিউজিল্যান্ডকে সমর্থন করছেন?” উত্তরে ওই ব্যক্তি জানান, তিনি চান পাকিস্তান জিতুক। ভ্লগার পালটা প্রশ্ন করেন, কেন পাকিস্তানকে সমর্থন করছেন তিনি? ব্যক্তির জবাব, “এটা মুসলিম এলাকা।” আর এতেই উসকে গিয়েছে বিতর্ক।

জানা গিয়েছে, ভিডিওটি ভাইরাল হওয়ার পর গত বৃহস্পতিবার একদল লোক ওই দোকানে হানা দেন। মালিককে বারবার প্রশ্ন করা হয়, কেন পাকিস্তান দলকে সমর্থন করছেন তিনি? এর পিছনে কি অন্য কোনও কারণ আছে? তারা বলে দেন, এটা মুসলিম এলাকা হলেও ধর্মের নামে সেখানে কেউ ভেদাভেদ করে না। তর্ক-পালটা তর্কে পরিস্থিতি রীতিমতো উত্তপ্ত হয়ে ওঠে।

এরপরই ওই মালিককে প্রকাশ্যে সকলের কাছে ক্ষমা চাইতে বলা হয়। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে একটি ভিডিও। যাতে দেখা যাচ্ছে, হাঁটু মুড়ে বসে কান ধরে ক্ষমা চাইছেন ওই ব্যক্তি। সেই সঙ্গে ‘ভারত মাতা কি জয়’ স্লোগানও দিতে হয় তাকে। যদিও তার বিরুদ্ধে থানায় কোনও অভিযোগ দায়ের করা হয়নি। সূত্র: টাইমস নাউ।



 

Show all comments
  • মোঃ মাসুদ রানা ২৫ ফেব্রুয়ারি, ২০২৩, ৫:৫২ পিএম says : 0
    ছিঃ কত বড় খারাপ হতে পারে হিন্দু জঙ্গি গোষ্টি। কে কোন দল সমর্থন করে সেটাও তাহারা নির্ধারণ করে দিবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ