Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারত জয়ের পথে মিঠুন-মুমিনুলরা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

মোহাম্মদ মিঠুনের অসাধারণ ব্যাটিংয়ের পর জ্বলে উঠেছেন বাংলাদেশ ‘এ’ দলের বোলাররা। মূলত রেজাউর রহমান রাজার বিধ্বংসী বোলিং ও তাইজুল ইসলামের ঘূর্ণিতে জয়ের পথে রয়েছে তারা। তামিল নাড়ু ক্রিকেট অ্যাসোসিয়েশন একাদশের শেষ চারটি উইকেট তুলে নিতে পারলেই নিশ্চিত হবে জয়। এখনও ১২৩ রানে এগিয়ে আছে সফরকারীরা। গতপরশু এমএ চিদাম্বারাম স্টেডিয়ামে ফলোঅনে পড়ে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ১৩৩ রানে দিন শেষ করেছে তামিল নাড়ু। এর আগে প্রথম ইনিংসে মাত্র ৯৩ রানে গুটিয়ে যায় দলটি। আগের দিনের ৭ উইকেটে ৮২ রান নিয়ে ব্যাট করতে নেমে এদিন শেষ ৩ উইকেট হারিয়ে আর ১১ রান যোগ করতে পরে তামিল নাড়ু। আগের দিনই চার উইকেট তুলে নেওয়া রাজা এদিন গৌতম থামারাই কানানকে বোল্ড করে ফাইফার পূরণ করেন। ২৩ রানের বিনিময়ে ৫ উইকেট পান এ পেসার। ৪০ রানের খরচায় ৪টি শিকার তাইজুলের।
ফলোঅনে পড়ে দ্বিতীয় ইনিংসেও সুবিধা করে উঠতে পারেনি তামিল নাড়ু। দুই পেসার সৈয়দ খালেদ আহমেদ ও রাজার তোপে দুই ওপেনারের কেউই দুই অঙ্ক স্পর্শ করতে পারেননি। এরপর তাইজুলের ঘূর্ণিতে পড়ে মিডল অর্ডারের ব্যাটারদের থিতু হতে পারেননি। ফলে তৃতীয় দিনেই জয় দেখছে বাংলাদেশ ‘এ’ দল। তামিল নাড়ুর পক্ষে অবশ্য এক প্রান্ত আগলে দলকে এগিয়ে নিচ্ছেন আদিত্য গনেশ। ৪১ রানে অপরাজিত আছেন তিনি। ৮৬ বল মোকাবেলা করে ২টি চারের সাহায্যে এ রান করেছেন। এছাড়া ২৫ রান আসে প্রাদশ রঞ্জন পালের ব্যাট থেকে। বাংলাদেশের পক্ষে ৫১ রানের খরচায় ৩টি উইকেট নিয়েছেন তাইজুল। ২টি শিকার খালেদের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত জয়ের পথে মিঠুন-মুমিনুলরা
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ