Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

রাশিয়ার আশ্বাস ছাড়া কিয়েভে যাওয়ার সাহস করতেন না বাইডেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২৩, ২:৫০ পিএম

রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা বুধবার এক ব্রিফিংয়ে বলেছেন, রাশিয়ার কাছ থেকে নিরাপত্তার নিশ্চয়তা পাওয়ার পরই মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন কিয়েভে সফর করার সাহস করেছিলেন।

‘বাইডেন রাশিয়াকে সতর্ক না করে এবং তার নিরাপত্তা নিশ্চিত করার জন্য রাশিয়ান পক্ষকে জিজ্ঞাসা না করে কিয়েভে যাওয়ার সাহস করেননি,’ তিনি বলেছেন। মুখপাত্র উল্লেখ করেছেন যে, ‘মার্কিন নেতার সফর নাটকের মাধ্যমে মঞ্চস্থ হয়েছিল, কিন্তু বাস্তবে, এটি ছিল একটি প্রাদেশিক থিয়েটারের ব্যর্থ মঞ্চের অনুরূপ।’

‘এ মুহুর্তে কিছু নাটক বরাদ্দ করার জন্য, তারা এমনকি বিমান হামলার অ্যালার্ম বাজিয়েছে,’ তিনি উল্লেখ করেছেন, ‘যদিও, তারা কিয়েভের জনগণকে আগে থেকেই বলেছিল যে, কোনো প্রকৃত হুমকি নেই। তাই সাইরেন বাজলেও তাতা মনোযোগ না দিতে। প্রত্যেকে তাদের প্রতিবেশীকে সতর্ক করেছিল: বাইডেন আসতে চলেছে, তারা সাইরেন চালু করবে, কিন্তু এটা ঠিক আছে, আমরা বাড়িতে থাকতে পারি আমাদের নিজস্ব কাজকর্ম করতে পারি, কারণ এটি নাটকের একটি অংশ।’

‘যদি ওয়াশিংটন কিয়েভ সরকারকে কীভাবে আরও সমর্থন করা যায় সে বিষয়ে তার মিত্রদের কাছে আরেকটি উদাহরণ তৈরি করতে চায়, তবে সেটি খুব ভালভাবে তারা পরেনি,’ জাখারোভা উপসংহারে বলেন, ‘বিশেষ করে উচ্চস্বরে মিথ্যা দাবি করে যে, তারা পরিস্থিতির সম্পূর্ণ নিয়ন্ত্রণে রয়েছে এবং কিয়েভ জয়ী হতে চলেছে।’ সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাশিয়া-যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ