Inqilab Logo

বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবন ১৪৩১, ১০ মুহাররম ১৪৪৬ হিজরী

ইউক্রেন অভিযানের পর প্রথমবারের মতো লাভরভের সঙ্গে কথা বলবেন ব্লিঙ্কেন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০২২, ১১:৪৪ এএম

যুক্তরাষ্ট্রের সেক্রেটারি অফ স্টেট এন্টনি ব্লিঙ্কেন বুধবার বলেছেন যে, তিনি রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভের সাথে ‘আগামী দিনগুলিতে’ কথা বলার পরিকল্পনা করছেন।

দুই নেতার আলোচনার মধ্যে ডব্লিউএনবিএ তারকা ব্রিটনি গ্রিনার এবং রাশিয়ায় অন্যান্য আমেরিকানদের আটকের পাশাপাশি শস্য রপ্তানির সাম্প্রতিক চুক্তি পুনরায় শুরু করার মতো বিষয়গুলোও রয়েছে।

গত ২৪ ফেব্রুয়ারী ইউক্রেনে রাশিয়ার অভিযান শুরু হওয়ার পর এটিই প্রথম এ ধরনের কল হবে, যদিও ব্লিঙ্কেন জোর দিয়েছিলেন যে এটি ‘ইউক্রেন সম্পর্কে আলোচনা হবে না।’ তিনি আরও বলেছিলেন যে, তিনি ল্যাভরভকে সতর্ক করবেন যে মার্কিন যুক্তরাষ্ট্র এবং আন্তর্জাতিক সম্প্রদায় ইউক্রেনের ভূখণ্ডে রাশিয়ার সংযুক্তি গ্রহণ করবে না।

ব্লিঙ্কেন বলেছিলেন যে, গ্রিনার, যার বিরুদ্ধে রাশিয়ায় গাঁজা আনার অভিযোগ আনা হয়েছিল এবং প্রাক্তন মেরিন সেনা পল হুইলান, যিনি গুপ্তচরবৃত্তির অভিযোগের মুখোমুখি হয়েছেন, তাদের মুক্তির জন্য মার্কিন যুক্তরাষ্ট্র রাশিয়ানদের কাছে একটি প্রস্তাব দিয়েছিল। সূত্র: এক্সিওস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাশিয়া-যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ