Inqilab Logo

বুধবার , ৭ জুন ২০২৩, ২৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ যিলক্বদ ১৪৪৪ হিজরী

মার্কিন নির্বাচন মস্কো-ওয়াশিংটনের সম্পর্কে কোনো উন্নতি ঘটবে না : ক্রেমলিন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০২২, ১২:০১ পিএম | আপডেট : ৭:১১ পিএম, ১১ নভেম্বর, ২০২২

যুক্তরাষ্ট্রের মধ্যবর্তী নির্বাচনের ফলাফল যাই হোক দেশটির সঙ্গে রাশিয়ার সম্পর্ক ভালো হবে না। বুধবার (৯ নভেম্বর) রুশ প্রেসিডেন্টের বাসভবন ক্রেমলিন থেকে এই বিষয়টি জানানো হয়। রাশিয়া যুক্তরাষ্ট্রের ভোটে হস্তক্ষেপ করছে এমন অভিযোগ নাকচ করে ক্রেমলিন জানিয়েছে, মার্কিন মধ্যবর্তী নির্বাচনের ফল মস্কো ও ওয়াশিংটনের মধ্যে খারাপ সম্পর্কের উন্নতি করবে না। খবর বিজনেস স্ট্যান্ডার্ডের।
ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেশকভ নির্বাচন মস্কো ও ওয়াশিংটনের সম্পর্কে কোনো ধরনের প্রভাব ফেলবে না উল্লেখ করে রুশ সংবাদ মাধ্যমকে জানান, এসব নির্বাচন খুব একটা গুরুত্বপূর্ণ প্রভাব ফেলবে না। তাদের বিদ্যমান সম্পর্ক খারাপ এবং ভবিষ্যতেও খারাপই থাকবে।
রাশিয়া ও ইউক্রেনের মধ্যে চলমান সংকটের ক্ষেত্রে মার্কিন প্রেসিডেন্ট ডেমোক্রেটিক পার্টির জো বাইডেন ইউক্রেনের বড় সহায়তাকারী হিসেবে আবির্ভূত হন। তিনি দেশটিকে অর্থনৈতিক, সামরিক ও কৌশলগত নানা ধরনের সুবিধা ও সহায়তা দিয়েছে।
তবে মধ্যবর্তী নির্বাচনে যদি রিপাবলিকানরা কংগ্রেসের সিনেট ও হাউস অব রিপ্রেজেনটেটিভসে সংখ্যাগরিষ্ঠতা পায় তবে বাইডেনের পক্ষে এসব সহায়তা বজায় রাখা কঠিন হয়ে যেতে পারে।
চলতি সপ্তাহের শুরুর দিকে, মার্কিন জনগণের প্রতি ইউক্রেনকে সহায়তা দিতে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে জেলেনস্কি বলেন, 'আমি আপনাদের ঐক্য অটুট রাখার রাখার আহ্বান জানাই যেমনটি এখন আছে।'



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাশিয়া-যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ