Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নোয়াখালীর হাতিয়ায় ১০০মণ জাটকাসহ আটক-৫

নোয়াখালী প্রতিনিধি | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২৩, ৪:২২ পিএম | আপডেট : ৪:২৬ পিএম, ১৬ ফেব্রুয়ারি, ২০২৩

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার মেঘনা নদীতে অভিযান চালিয়ে ৫জন মাঝি-মাল্লা সহ একটি মাছের বোট আটক করেছে কোস্টগার্ড। এসময় ওই বোট থেকে ১০০মণ জাটকা ইলিশ জব্দ করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর আগামিতে এমন কাজ করবে না মর্মে আটককৃত ৫জনের কাছ থেকে মুছলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়।

বৃহস্পতিবার ভোরে মেঘনা নদীর ডালচর এলাকায় অভিযান চালিয়ে জাটকাগুলো জব্দ করা হয়। পরে জব্দকৃত মাছগুলো মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে স্থানীয় এতিমখানা ও গরীব-অসহায় মানুষের মাঝে বিতরণ করা হয়েছে।

কোস্টগার্ড বিসিজি স্টেশান হাতিয়ার স্টেশান কমান্ডার এম রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, ভোলার মনপুরা থেকে মেঘনা নদীর ডালচর হয়ে একটি কেরিং বোট জাটকা ইলিশ নিয়ে নোয়াখালী চেয়ারম্যান ঘাট এলাকায় যাচ্ছে। গোপন সংবাদের ভিত্তিতে এমন তথ্য পেয়ে হাতিয়া কোস্টগার্ডের একটি দল ডালচর এলাকায় অবস্থান নেয়। মাছ বোঝাই বোটটি ডালচর এলাকায় পৌঁছে ৫জন মাঝি মাল্লা সহ সেটি আটক করা হয়। পরে ওই বোটে তল্লাশি চালিয়ে ১০০ মণ জাটকা ইলিশ জব্দ করে পাঁচ মাঝি-মাল্লার কাছ থেকে মুছলেকা নিয়ে তাদের ছেড়ে দেওয়া হয়। সকালে জব্দকৃত জাটকা গুলো মৎস্য কর্মকর্তা এবং জনপ্রতিনিধিদের উপস্থিতিতে গরীব-অসহায় ও এতিমখানায় বিতরণ করা হয়েছে। মৎস্য সম্পদ রক্ষায় আমাদের এ অভিযান অব্যহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ