Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুমেক হাসপাতাল থেকে চার দালাল আটক

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২৩, ৯:৩৫ পিএম

কুমিল্লা মেডিকেল কলেজ (কুমেক) হাসপাতালে রোগী ও তাদের স্বজনরা প্রতিনিয়ত দালালের খপ্পরে পড়ে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছেন। এ নিয়ে অভিযোগেরও কমতি নেই। হাসপাতাল কর্তৃপক্ষ বিভিন্ন সময় অভিযান চালিয়ে দালালদের আটক করলেও থেমে থাকে না তাদের গ্রুপভিত্তিক দালালি।

বুধবার দুপুরে হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডের সামনে থেকে চার দালালকে আটক করে নিয়োজিত আনসার বাহিনী। পরে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়।

আটক দালালরা হলেন- কুমিল্লা সদর উপজেলার কুচাইতলী এলাকার মৃত আবদুর রহমানের ছেলে আতিকুর রহমান, কুমিল্লা সদর উপজেলার বারপাড়া এলাকার আবদুল লতিফের ছেলে হানিফ, কুমিল্লা সদর উপজেলার চানপুর এলাকার দুদু মিয়ার ছেলে ছোটন, কুমিল্লা সদর উপজেলার চৌয়ারা এলাকার চাষা পাড়া গ্রামের ফজলের ছেলে পারভেজ।

এসব দালালরা কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে কয়েকটি গ্রুপে বিভক্ত হয়ে অবস্থান করে। তারা এখানকার রোগীদের চিকিৎসার বিষয়ে বিভ্রান্তি করে বিভিন্ন বেসরকারি হাসপাতালে ভাগিয়ে নিয়ে যাওয়া, বেসরকারি হাসপাতালে রোগীদের পরীক্ষা করতে বাধ্য করা ও নির্দিষ্ট ফার্মেসি থেকে ওষুধ কিনতে বাধ্য করাসহ নানা কার্যক্রমে জড়িত থাকে।

কুমেক হাসপাতাল আনসার বাহিনীর ক্যাম্প ইনচার্জ মোঃ রিপন উদ্দিন বলেন,সকালে হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডের সামনে সন্দেহজনকভাবে ঘুরাঘুরি করা অবস্থায় চার দালালকে আটক করা হয়। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

কুমেক হাসপাতালের পরিচালক ডা. মোহাম্মদ মহিউদ্দিন বলেন, হাসপাতাল থেকে দালাল আটক করতে আমাদের আনসার বাহিনী নিরলস কাজ করে যাচ্ছে।হাসপাতালকে দালালমুক্ত করতে সকলের সহযোগিতা প্রয়োজন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ