Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিট-পুলিশিংয়ের মাধ্যমে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে পুলিশ বাহিনীর সক্ষমতা বহুলাংশে বৃদ্ধি পেয়েছে-গণপূর্ত প্রতিমন্ত্রী

তারাকান্দা(ময়মনসিংহ)সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২৩, ৮:৪১ পিএম

ময়মনসিংহের তারাকান্দায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী ফুলপুর-তারাকান্দার জাতীয় সংসদ সদস্য শরীফ আহমেদ, এমপি বলেছেন-বিট পুলিশিংয়ের মাধ্যমে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে পুলিশ বাহিনীর সক্ষমতা আগের যেকোন সময়ের চেয়ে অনেকগুন বৃদ্ধি পেয়েছে।সরকারের সময়োপযোগী সিদ্ধান্তে বিট পুলিশিং এর মাধ্যমে জনবান্ধব পুলিশি ব্যবস্থার অংশ হিসেবে এই ব্যবস্থা এখন সর্বমহলে প্রশংসিত।

২০ জানুয়ারী(শুক্রবার)সন্ধ্যায় তারাকান্দা বহুমুখী উচ্চ বিদ্যালয়ে আয়োজিত বিট-পুলিশিং সমাবেশ এবং শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এ সময় জনাব শরীফ আহমেদ আরও বলেন,বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় কাজ করছে বাংলাদেশ সরকারের পুলিশ বাহিনীর সদস্যরা।যে বা যারা বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার চেষ্ঠা করবে তাদেরকে প্রতিহত করতে এই বাহিনী সর্বদা সচেষ্ঠ থাকবে বলে আমি মনে করি।বক্তব্যের শুরুতে প্রতিমন্ত্রী শরীফ আহমেদ বাংলার রাখালরাজা অবিসংবাদিত নেতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা এবং বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।এ সময় তিনি নিজেকে জাতির জনকের কন্যা বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভীষণ-২০৪১ বাস্তবায়নে উনার অনুগত একজন কর্মী হিসেবে উল্লেখ করে সকলের সহযোগীতা কামনা করেন।

“বিট-পুলিশিং বাড়ি বাড়ি,নিরাপদ সমাজ গড়ি”প্রতিপাদ্যকে সামনে রেখে তারাকান্দায় আয়োজিত পুলিশিং সমাবেশ এবং শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে এ সময় সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহের পুলিশ সুপার মাসুম আহাম্মদ ভূঞা পিপিএম-সেবা।

এ সময় তারাকান্দা থানা অফিসার ইনচার্জ আবুল খায়ের এর সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন,তারাকান্দা উপজেলা চেয়ারম্যান এডভোকেট ফজলুল হক,সহকারী পুলিশ সুপার(ফুলপুর সার্কেল)দীপক কুমার মজুমদার,উপজেলা নির্বাহী অফিসার মিজাবে রহমত,উপজেলা আওয়ামীলীগের সভাপতি প্রদীপ কুমার চক্রবর্তী রনু ঠাকুর,সাধারণ সম্পাদক বাবুল মিয়া সরকার প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গণপূর্ত প্রতিমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ