Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সকল অপশক্তির বিরুদ্ধে লড়াই সংগ্রামে ভূমিকা রাখছে ছাত্রলীগ-গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২৩, ৭:২১ পিএম | আপডেট : ৮:৪৫ পিএম, ৪ জানুয়ারি, ২০২৩

সোনার বাংলা বিনির্মাণের কর্মী গড়ার পাঠশালা ছাত্রলীগ উল্লেখ করে গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি বলেন, জাতির মুক্তির স্বপ্নদ্রষ্টা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া জীবন ও যৌবনের উত্তাপে শুদ্ধ একটি সংগঠন ছাত্রলীগ। বাংলাদেশ ছাত্রলীগের ইতিহাস “আন্দোলন, লড়াই, সংগ্রামের ইতিহাস।” ১৯৪৮ সালে বাংলাদেশ ছাত্রলীগ গঠনের পর থেকে আজ পর্যন্ত সকল আন্দোলনে, সংগ্রামে, স্বাধীনতা বিরোধীদের বিরুদ্ধে বারবার বুক চিতিয়ে লড়াই করেছে বাংলাদেশ ছাত্রলীগ। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জাতির জনকের কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সকল অপশক্তির বিরুদ্ধে লড়াই সংগ্রামে ভূমিকা রাখছে বাংলাদেশ ছাত্রলীগ। স্বাধীনতা বিরোধী চক্রের ষড়যন্ত্র এখনো শেষ হয়নি। তাদেরকে বাংলার মাটি থেকে চিরতরে নির্মূল করতে হবে। বুধবার (৪ জানুয়ারী) বিকালে ময়মনসিংহের ফুলপুরে বাংলাদেশ ছাত্রলীগের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শেরপুর রোড গোল চত্বরে ফুলপুর উপজেলা ছাত্রলীগ আয়োজিত ছাত্র সমাবেশ, আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী আরও বলেন, মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি, তরুন প্রজন্মসহ সকলকে ঐক্যবদ্ধ রেখে আগামী জাতীয় নির্বাচনে স্বাধীনতা বিরোধী অপশক্তিকে পরাজিত করে বঙ্গবন্ধু তনয়া সফল রাষ্ট্রনায়ক মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামীলীগকে সরকার গঠনে ভূমিকা রাখবে ছাত্রলীগ এ কথা উল্লেখ করে তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার ব্রীজ-কালভার্ট, রাস্তাঘাট, অবকাঠামো, স্বাস্থ্য, শিক্ষা, বিদ্যুৎ উন্নয়নসহ সর্বক্ষেত্রে উন্নয়ন করে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বেই আজকে স্বপ্নের পদ্মা সেতু বাস্তবায়ন সম্ভব হয়েছে। সেই সাথে রাজধানীর বুক চিড়ে আজ মেট্রোরেল দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে। এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী জাতীয় নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে আওয়ামী লীগকে বিজয়ী করার আহবান জানান।

ফুলপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি ইরশাদ হোসেন লিমনের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক তানিম আহমেদ শাওনের সঞ্চালনায় ছাত্রসমাবেশ, আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আওয়ামী লীগ নেতা এটিএম মনিরুল হাসান টিটু, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক দেলোয়ার হোসেন, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক আব্দুস সবুর সবুজ, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি দেবাশীষ তালুকদার শুভ, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি তানজিল আহমেদ, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক মাহবুবুর রহমান, পৌর ছাত্রলীগের সভাপতি আব্দুল্লাহ আল নোমান, পৌর ছাত্রলীগের সাধারন সম্পাদক হাসিবুল হাসান মিলন হবে প্রমুখ।

অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক হাবিবুর রহমান হাবি, পৌরসভার মেয়র মি. শশধর সেন, গ্রামাউসের নির্বাহী পরিচালক আওয়ামীলীগ নেতা আব্দুল খালেক, পৌর আওয়ামীলীগের সভাপতি খলিলুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান আনিছুর রহমান আনিছ, মহিলা ভাইস চেয়ারম্যান রোকেয়া পারভীন লাকি, উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক বাদশা আলমগীরসহ উপজেলা, পৌর ও ইউনিয়ন আওয়ামীলীগ ও তার অঙ্গ সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ, বীর মুক্তিযোদ্ধা, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানগণ।
এর আগে গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি'র নেতৃত্বে ছাত্রলীগের বিশাল আনন্দ র‌্যালী প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালী শেষে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ