Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জনগনের দোড়গৌড়ায় পুলিশী সেবা পৌছে দিতেই বিট পুলিশিং-গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২৩, ৫:৪২ পিএম | আপডেট : ৫:৪৩ পিএম, ২১ জানুয়ারি, ২০২৩

গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি বলেন, জনগনের দোড়গৌড়ায় পুলিশী সেবা পৌছে দিতেই বিট পুলিশিং। বিট পুলিশিং কার্যক্রম যথার্ত হলে সাধারন মানুষকে পয়সা খরচ করে থানা পর্যন্ত যেতে হবে না। বিট পুলিশিং এর মাধ্যমে পুলিশের সকল প্রকার সাহায্য ও সেবা পাবে সাধারন মানুষ। বিট পুলিশিংয়ের মাধ্যমে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে পুলিশ বাহিনীর সক্ষমতা আগের যেকোন সময়ের চেয়ে অনেকগুণ বৃদ্ধি পেয়েছে। সরকারের সময়োপযোগী সিদ্ধান্তে বিট পুলিশিং এর মাধ্যমে জনবান্ধব পুলিশি ব্যবস্থার অংশ হিসেবে এই ব্যবস্থা এখন সর্বমহলে প্রশংসিত। শনিবার (২১ জানুয়ারী) দুপুরে ময়মনসিংহের ফুলপুর উপজেলার সিংহেশ্বর উচ্চ বিদ্যালয় মাঠে ফুলপুর থানা আয়োজিত বিট পুলিশিং সমাবেশ ও গ্রাম পুলিশদের মাঝে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী সরকারের বিভিন্ন উন্নয়ন কার্যক্রমের চিত্র তুলে ধরে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার ব্রিজ-কালভার্ট, রাস্তাঘাট, অবকাঠামো, স্বাস্থ্য, শিক্ষা, বিদ্যুৎ উন্নয়নসহ সর্বক্ষেত্রে উন্নয়ন করে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বেই আজকে স্বপ্নের পদ্মা সেতু বাস্তবায়ন সম্ভব হয়েছে। সেই সাথে রাজধানীর বুক চিড়ে আজ মেট্রোরেল দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে। তিনি সকলের সার্বিক সহযোগিতা কামনা করে বলেন, এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী জাতীয় নির্বাচনে নৌকাকে বিজয়ী করে আবারও ক্ষমতায় আনতে হবে।

ময়মনসিংহ জেলা পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভুঞা'র সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ জেলা প্রশাসক মোঃ মোস্তাফিজার রহমান।

ফুলপুর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুনের সঞ্চালনায় এতে আরও বক্তব্য রাখেন, ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার এম সাজ্জাদুল হাসান, পৌর মেয়র আওয়ামী লীগ নেতা মি. শশধর সেন, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক মোহাম্মদ হাবিবুর রহমান, বীর মুক্তিযোদ্ধা আব্দুল বাতেন সরকার, সিংহেশ্বর ইউপি চেয়ারম্যান শাহ আলী, সিংহেশ্বর উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি স্বেচ্ছাসেবক লীগ নেতা মোঃ মাহবুবুর রহমান প্রমুখ। অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন, সিনিয়র সহকারী পুলিশ সুপার (ফুলপুর সার্কেল) দীপক চন্দ্র মজুমদার। এছাড়াও অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) অমিত রায়, তারাকান্দা উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাবু প্রদীপ কুমার চক্রবর্তী রনু ঠাকুর, সাধারণ সম্পাদক আলহাজ্ব বাবুল মিয়া সরকার, তারাকান্দা উপজেলা ভাইস চেয়ারম্যান নজরুল ইসলাম নয়ন, ফুলপুর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রোকেয়া পারভীন লাকিসহ রাজনৈতিক নেতৃবৃন্দ, বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, সাংবাদিকবৃন্দ, কমিউনিটি পুলিশিং নেতৃবৃন্দ, বিভিন্ন কমিউনিটির নেতৃবৃন্দ, প্রতিষ্ঠান প্রধান, গ্রাম পুলিশ বৃন্দ, বিশিষ্টজন সহ সকল স্তরের জনগণ উপস্থিত ছিলেন।

এছাড়াও গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি সিংহেশ্বর উচ্চ বিদ্যালয় বন্যা আশ্রয় কেন্দ্র ও ফুলপুর থানা এলাকায় সিসিটিভি ক্যামেরা স্থাপন শুভ উদ্বোধন করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ