Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার উন্নয়ন ও শিক্ষাবান্ধব সরকার--গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২৩, ৫:২১ পিএম


গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার উন্নয়ন ও শিক্ষাবান্ধব সরকার। এ সরকার শিক্ষার মান উন্নয়নে নিয়মিত কাজ করছে। ইতোমধ্যে শিক্ষার মান উন্নয়নে সারা দেশে নতুন ভবন স্থাপন করেই চলেছে সরকার। বাংলাদেশকে কাঙ্ক্ষিত লক্ষ্যে এগিয়ে নিতে শিক্ষাই একমাত্র মূল উপাদান উল্লেখ করেন তিনি বলেন, আগামী দিনে যে জায়গায় বাংলাদেশকে নিয়ে যেতে চাই সেখানে পৌঁছার সবচেয়ে বড় হাতিয়ার শিক্ষা। তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৩ সালে ২৬ হাজারেরও বেশি প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণ করেছেন। সেই সাথে প্রত্যেক উপজেলায় ১টি করে মাধ্যমিক বিদ্যালয় ও ১টি করে কলেজ সরকারি করণ করেছেন। ময়মনসিংহের ফুলপুরে শুক্রবার (৬ জানুয়ারি) সকাল ১১টায় পয়ারী গোকুল চন্দ্র উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ পূর্তি ও নতুন ৪ তলা একাডেমিক ভবন শুভ উদ্বোধন উপলক্ষে স্কুল মাঠে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি ফুলপুরের বিভিন্ন উন্নয়নের চিত্র তুলে ধরে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার ব্রিজ-কালভার্ট, রাস্তাঘাট, অবকাঠামো, স্বাস্থ্য, শিক্ষা, বিদ্যুৎ উন্নয়নসহ সর্বক্ষেত্রে উন্নয়ন করে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বেই আজকে স্বপ্নের পদ্মা সেতু বাস্তবায়ন সম্ভব হয়েছে। সেই সাথে রাজধানীর বুক চিড়ে আজ মেট্রোরেল দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে। এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে তিনি সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন।

গোকুল চন্দ্র উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আয়ুব আলীর সভাপতিত্বে এসময় আরও উপস্থিত ছিলেন, ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার এম সাজ্জাদুল হাসান, বাংলাদেশ নির্বাচন কমিশনের যুগ্ম সচিব মোঃ ফরহাদ হোসেন খান, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক মোহাম্মদ হাবিবুর রহমান, পৌর মেয়র মি শশধর সেন, সহকারী কমিশনার (ভূমি) অমিত রায় কল্লোল, ফুলপুর থানার অফিসার ইনচার্জ আব্দুল্লাহ আল মামুন, বীর মুক্তিযোদ্ধা আব্দুল বাতেন সরকার, উপজেলা ভাইস চেয়ারম্যান আনিছুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান রোকেয়া পারভীন লাকি, তারাকান্দা উপজেলা ভাইস চেয়ারম্যান নজরুল ইসলাম নয়নসহ উপজেলা ও ইউনিয়ন আওয়ামীলীগ এবং তার অঙ্গ সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, গোকুল চন্দ্র উচ্চ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, গণ্যমান্য ব্যক্তিবর্গ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ